বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শহীদ জননী সাহান আরা আব্দুল্লাহর কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি

শহীদ জননী সাহান আরা আব্দুল্লাহর কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মা ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহর স্ত্রী সাহান আরা আব্দুল্লাহর কবর জিয়ারত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ সোমবার দুপুরে বরিশাল মুসলিম কবরস্থানে পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী ও বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগমের কবরের পাশে ফাতেহা পাঠ করে মাগফেরাত কামনা করে মোনাজাত করেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

এ সময় শেখ ইনান সাংগাঠনিক সম্পাদক,আল ইমরান(শুভ)উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ।রাশেদ ফেরদৌস আকাশ সহ-সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, আহসান হাবিব হাসান সহ-সভাপতি,ঢাকা মহানগর দক্ষিন,শিহাব উদ্দিন অন্তর সাবেক সহ-সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, মোঃ নিক্সন সজিব কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সহ অন্যরা উপস্থিত ছিলেন।

সাহান আরা আব্দুল্লাহ ছিলেন একজন মুক্তিযোদ্ধা ও শহীদ জননী। তার বড় ছেলে সুকান্ত আব্দুল্লাহকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নির্মমভাবে হত্যা করা হয়।

সেই রাতে ঢাকার ২৭ মিন্টো রোডে শ্বশুর বঙ্গবন্ধুর ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের বাসভবনে পরিবারের অন্যদের সঙ্গে ছিলেন সাহান আরা।

তিনি ওই রাতের যেমন প্রত্যক্ষদর্শী ছিলেন, তেমনি গুলিবিদ্ধ হয়ে নিজেও আহত হয়েছিলেন। রাজনীতিবিদ ও সামাজিক ব্যক্তিত্ব হিসেবেও সাহান আরা আব্দুল্লাহর পরিচিত ছিল, তিনি বরিশাল জেলা মহিলা লীগের সহসভাপতি ও কেন্দ্রীয় মহিলা লীগের উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য ছিলেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech