বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে ধর্ষণকারীদের কঠোর শাস্তির দাবীতে সাধারন শিক্ষার্থী সহ বিভিন্ন সংগঠনের মানববন্ধন

বরিশালে ধর্ষণকারীদের কঠোর শাস্তির দাবীতে সাধারন শিক্ষার্থী সহ বিভিন্ন সংগঠনের মানববন্ধন

????????????????????????????????????

নেয়াখালীর বেগমগঞ্জের বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন গণধর্ষণ, ধর্ষণ ও নারী নির্যাতন-নিপিড়নের প্রতিবাদ করা সহ অব্যাহত হারে বৃদ্ধি পাওয়া ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা এবং সকল প্রকার সামাজিক অনাচারের বিরুদ্ধে এবং ধর্ষণকারীদের দ্রুত বিচারের মাধ্যমে কঠোর শাস্তির বিধান পাশ করার দাবীতে বরিশাল বিশ্ব বিদ্যালয় ও নগরীর বিভিন্ন কলেজের সাধারন শিক্ষার্থী, সামাজিক প্রতিরোধ কমিটি ও বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের ডাকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভার মাধ্যমে বরিশাল নগরী উত্তাল হয়ে উঠেছে।

 

আজ মঙ্গলবার (৬ই) অক্টোবর সকাল ১১ টায় নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে বিভিন্ন বানি লেখা সংবলিত প্লেকার্ড বুকে ঝুলিয়ে সাধারন শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা করেছে।

 

এখানে সাধারন শিক্ষার্থী বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মা-বোনেরা ধর্ষণের শিকার হয়েছিল তখন আমরা পরাধীন ছিলাম।

এখন আমরা স্বাধীন হয়েও সেই স্বাধীন বাংলাদেশে ধর্ষণ করে পাড় পেয়ে যাওয়া এটা বিচারহীনতার কথা মনে করিয়ে দেয়।

 

আমরা চাচ্ছি ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ রুখে দাড়াবার পাশাপাশি এসকল অপরাধীদের কঠোর শাস্তির আওতায় এনে দ্রুত বিচার কাজ শেষ করার আহবান জানান।

 

এসময় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী আদনান তুর্য সহ বরিশালের বিভিন্ন কলেজের শিক্ষার্থী মেসকাত,নাসির নাফিজ,লুনা, শিফা ও আজমুন প্রমুখ।

 

অন্যদিকে এর পরপরই একইস্থানে সামাজিক প্রতিরোধ কমিটির ব্যানারে বরিশাল মহিলা পরিষদ সহ বিভিন্ন উন্নয়ন সংগঠন সদস্য, মহিলা আইনজীবী সদস্যরা এক মানববন্ধন কর্মসূচি পালনের মাধ্যমে ধর্ষনকারীদের কঠোর শাস্তি দ্রুততম সময়ের মধ্যে বিচারকাজ নিশ্চিত করার দাবী জানা।

 

একই সময়ে মহিলা নেতৃবৃন্দ সম্প্রত্তি সময়ে স্বরাস্ট্রমন্ত্রীর দেয়া বক্তব্যতে ধিক্কার জানিয়ে ধর্ষণের বিচারের আইন পরিবর্তনের দাবী করেন তারা।

 

বরিশাল জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ সাজেদার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বরিশাল মহিলা পরিষদ সম্পাদিকা পূষ্প রানি চক্রবতী,অধ্যাপিকা টুনু রানি কর্মকার,এ্যাড, শাহিদা তালুকদার,রফিকুল আলম, রনজিৎ দত্ত,জাহানারা বেগম সম্পা, প্রতিমা সরকার,(ববি) শিক্ষক রহিমা নাসরিন, এনায়েত হোসেন শিপলু,জেসমিন আক্তার ও সম্পা দাশ প্রমুখ।

 

এসময় সামাজিক প্রতিরোধ কমিটির কর্মসূচি একাত্বতা প্রকাশ করে আরো অংশ গ্রহন করে উন্নয়ন সংস্থা ব্লাস্ট ও সচেতন প্রতিরোধ জোট কমিটি।

 

 

 

এসময় সাধারন শিক্ষার্থীরা বলেন, আর ঘড়ে থাকতে পারছি না ভাই। প্রতিদিন সকালে পত্র-পত্রিকার পাতায় চোখ রাখলে দেখা দেশের কোথাও না কোথাও মা-বোন সহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা ধর্ষিত হচ্ছে।

 

এছাড়া অপরদিকে বরিশাল প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সভা ও নগরীতে ছাত্র-জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ বরিশাল শাখা।

বরিশাল বিভাগীয় সমন্বয়কারী রনি খন্দকারের সভাপতিত্বে মানববন্ধন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা আতাইল ইসলাম, আবু সাঈদ মুসা, বরিশাল বিভাগীয় ছাত্র অধিকার পরিষদ সমন্বয়ক সদস্য আরিফুল ইসলাম। পরে তারা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হল চত্বরে এস শেষ করে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech