বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
বরিশালে ৬১৭টি মন্ডপে চলছে শারদীয় দুর্গাপূজা

বরিশালে ৬১৭টি মন্ডপে চলছে শারদীয় দুর্গাপূজা

বরিশাল জেলা ও মহানগর এলাকায় এবার মোট ৬১৭টি মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দুর্গাপূজা।বৃহস্পতিবার থেকে ঢাকের বোল, শঙ্কধ্বনী আর উলুধ্বনীতে মুখরতি মন্ডপগুলো।

এই উৎসব সনাতন ধর্মাবলম্বীদের হলেও কালের বিবর্তে আজ তা রূপ পেয়েছে অসাম্প্রদায়িক বাঙালির সার্বজনীন উৎসবে।বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক স্বপন কর।তিনি জানান, গত বছরের থেকে এবারে ব্যক্তিগত একটি পূজা বেড়ে মহানগর এলাকায় ৪২টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা।এছাড়া জেলায় ৫৭৫ মন্ডপে অনুষ্ঠিত হবে পূজা।

এর মধ্যে বরিশাল সদর উপজেলায় ২২টি, গত বছরের তুলনায় দুইটি মন্ডপ বেড়ে এবারে আগৈলঝাড়ায় ১৫৭টি, উজিরপুরে ১১০টি, গৌরনদীতে ১টি বেড়ে মোট ৮০টি, বাকেরগঞ্জে তিনটি কমে ৭২টি, বানারীপাড়ায় ১টি কমে ৫৯টি, বাবুগঞ্জে ১টি বেড়ে ২৪টি, মেহেন্দিগঞ্জে ২৪টি, হিজলায় ১টি বেড়ে ১৫টি এবং মুলাদীতে ১টি কমে ১২টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা।এবারে বরিশাল জেলায় পূজোর সংখ্যা কমেছে ৫টি এবং মহানগর ও জেলা মিলিয়ে বেড়েছে ৬টি।

বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু জানান, করোনার কারণে এবারে বিগত বছরগুলোর মত দুর্গাপূজার আয়োজন করা যাচ্ছে না। সীমিত পরিসরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে বাঙালী সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় এই উৎসব।সকল মন্ডপেই অধিবাস ও ষষ্ঠী পূজার মধ্যদিয়ে বরিশালে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহত ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD