বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নিয়েছে-ডিসি খাইরুল আলম

মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নিয়েছে-ডিসি খাইরুল আলম

শামীম আহমেদ ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন,একটি জাতিকে ধ্বংস করতে মাদকই যথেষ্ট।

ইয়াবা ফেন্সিডিল,হিরোইন,আফিম এগুলোর একটিও বাংলাদেশে তৈরী হয়না।বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দিতে দেশী ও বিদেশী একটি চক্র সুকৌশলে আমাদের দেশে মাদক ঢুকিয়ে দিচ্ছে।

মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নিয়েছে।দেশের রাঘব বোয়াল মাদক ব্যাবসায়ীদের আইনের আওতায় এনে মাদকের করাল গ্রাসথেকে যুব সমাজকে রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে।তাই মাদক সহ সকল প্রকার অপরাধ সম্পর্কে পুলিশকে তথ্যদিয়ে পুলিশের তথ্য ভান্ডারকে সমৃদ্ধ করে বাংলাদেশকে মাদক মুক্ত করতে এগিয়ে আসুন।

আজ মঙ্গলবার (০১ ডিসেম্বর) বেলা ১১ টায় বরিশাল এয়ারপোর্ট থানাধীন শোলনা ১১ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্ধোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন,থানা থেকে সরাসরি সব এলাকায় পুলিশি সেবা দেয়া একটু কঠিন তাই বিট পুলিশিং কার্যালয়ের মাধ্যমে এখানে পুলিশি সেবা দেয়া হবে।এখন আর কাউকে কষ্ট করে আর থানায় যেতে হবেনা।বিট কার্যালয়ের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে সেবা পৌছে দেয়া হবে।এলাকার সাধারন মানুষের নিরাপত্তা বজায় রাখতে বিট অফিসার সার্বক্ষনিক কাজ করে যাবেন।

বর্তমান সময়ে মহামারী করোনা প্রতিরোধ করতে সবাই মাস্ক ব্যাবহার করে নিজেদের দৈনন্দিন কাজ পরিচালনা করুন।সঠিক ভাবে স্বাস্থবিধি বিধি মেনে করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যেতে হবে।মাননীয় প্রধান মন্ত্রীর দুরদর্শী নের্তৃত্বে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।একটি সমৃদ্ধশালী দেশ গড়তে হলে আইনশৃংখলা পরিস্থিতি টেকসই হতে হবে।সে লক্ষ্যে কাজ করছে পুলিশ।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম বলেন,কমিউনিটি পুলিশিংয়ের এর একটি অংশ বিট পুলিশিং।পুলিশি সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌছে দিতে এ বিট পুলিশিং।

এলাকার ছোট খাট সমস্যার জন্য এখন আর কাউকে থানায় যেতে হবেনা বিট অফিসারের মাধ্যমে তা সমাধান করা যাবে।সমাজে বসবাস করতে গেলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যায় পড়তে হয় এ সকল সমস্যা থেকে উত্তরোনের পথ আমরা বলে দিতে পারবো।

এলাকার ইভটিজার, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যাবসায়ীদের তথ্য দিয়ে আপনারা পুলিশকে তথ্য দিন।ছোট কিছু থেকে যাতে বড় কোন বিষয়ের সৃষ্টি না হয় সে জন্য আমরা অংকুরেই ওটাকে বিনষ্ট করে দেয়ার জন্য এ বিট পুলিশিংয়ের ব্যবস্থা করেছি।সোসাল মিডিয়া ব্যাবহারের ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে।

না বুঝে কোন কিছুতে লাইক কমেন্ট ও শেয়ার করা যাবেনা।সোসাল মিডিয়া ব্যাবহারের ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে।এলাকার সকল প্রকার সমস্যা সম্পর্কে পুলিশকে অবহিত করুন পুলিশ আপনাদের সেবায় সদা প্রস্তুত রয়েছে।

সভাপতির বক্তব্যে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম বলেন,সকলের সার্বিক সহযোগিতার মাধ্যমে বিট পুলিশিংয়ের কার্যক্রমকে আরো গতিশীল করা যাবে।সকলের সহযোগিতার মাধ্যমে এ এলাকাকে একটি অপরাধ মুক্ত এলাকা হিসেবে গড়ে তুলতে চাই।

এয়ারপোর্ট থানার এস আই মোঃ আসাদুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক সরদার, ১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব হাওলাদার,১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহরিয়ার বাবু,

১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক মিজানুর রহমান,রায়পাশা কড়াপুর ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য কাজল বেগম,কড়াপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ মোশারেফ হোসেন আকন প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech