বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইনের ইন্তেকাল

সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইনের ইন্তেকাল

সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী, পটুয়াখালী ৩ আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক যুগ্ন সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন ইন্তেকাল করেছেন ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহী রাজিউন। তিনি সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অবস্থায় আজ বিকাল ৪ টা ২০ মিনিটে মৃত্যুবরন করেন।
১৯৫৪ সালের ১৮ জানুয়ারি পটুয়াখালী জেলার গলাচিপায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমএ ডিগ্রি সম্পন্ন করেছেন। ছাত্র জীবন থেকেই তিনি রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এরপর তিনি আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।
আ খ ম জাহাঙ্গীর হোসাইন ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে পটুয়াখালী-৩ থেকে সংসদ সদস্য প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছিলেন। তিনি তিনবারই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি প্রথম হাসিনা মন্ত্রীসভার বস্ত্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান ১৯৯৮ সালে। ২০০৬-২০০৮ বাংলাদেশের রাজনৈতিক সংকটকে সমর্থন ও আওয়ামী লীগে দলীয় সংস্কার চাওয়ায় তিনি ২০০৮ সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাননি। ফলে এ আসনের মনোনয়ন পায় গোলাম মাওলা রনি। ২০১৩ সালে আওয়ামী লীগের সকল কমিটি থেকে জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়। পরবর্তীতে তিনি আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে নিজের ভুল স্বীকার ও ক্ষমা চান, শেখ হাসিনা তাকে ক্ষমা করে দেন এবং ২০১৪ সাধারণ নির্বাচনে পুনরায় মনোনয়ন পান। তিনি ৫ জানুয়ারি ২০১৪ নির্বাচনে পটুয়াখালী-৩ থে‌কে আবারও সংসদ সদস্য নির্বাচিত হন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech