বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশ

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশ

এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফল ২৮ জানুয়ারির মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভার বৈঠক শেষে সংবাদ ব্রিফিং-এ মন্ত্রীপরিষদ সচিব এ তথ্য জানান। সভার সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন অর্ডিন্যান্স ১৯৫১ (সংশোধন) অধ্যাদেশ ২০২০ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। ফলাফল প্রকাশ করা নিয়ে জটিলতা কাটাতেই এই অধ্যাদেশ। আগামী অধিবেশনের প্রথম দিনে অধ্যাদেশটি পাস হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, ‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগ থেকে নিয়ে আসা হয়েছিল যে, অধ্যাদেশ করে আগামী বুধ, বৃহস্পতি বা শনিবারের মধ্যে (এইচএসসি) রেজাল্ট দিয়ে দেয়া যায় কি না। যে পদ্ধতিতে ওনারা চিন্তা-ভাবনা করছেন, রেজাল্ট ক্যালকুলেশন করে রেডি করে রেখেছেন, কিন্তু আগের আইনের বিধান হলো, পরীক্ষা নিয়ে রেজাল্ট দিতে হবে। কিন্তু এখন যেহেতু পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না, ওনারা যে পদ্ধতিতে রেজাল্ট রেডি করে রেখেছেন, সেই পদ্ধতিতে আগামী ৭-১০ দিনের মধ্যে রেজাল্ট দিয়ে দেবেন।’

‘কিন্তু এটা ক্যাবিনেটে আলোচনা সাপেক্ষে দেখা গেল আর মাত্র ৬ দিন পরেই সংসদ অধিবেশন। পার্লামেন্ট যেহেতু অলরেডি কল করা হয়েছে, এর আগেও পার্লামেন্ট কল করার পরেও হয়েছে, এটা যেহেতু একেবারেই কাছে। সেজন্য ক্যাবিনেট সিদ্ধান্ত দিয়েছে এটার দরকার নেই, কারণ এখন যদি এটা অর্ডিন্যান্স করি, এটা সংসদে গিয়ে আবার সংসদ থেকে এসে ক্যাবিনেট থেকে ভেটিং করতে করতে সময় পাওয়া যাবে না। মাত্র দশ দিন অধিবেশন বসবে। প্রথম অধিবেশনেই এটা পাস করাতে হবে। সেজন্য ক্যাবিনেট সিদ্ধান্ত দিয়েছে যে না এটা অডিয়েন্স করার দরকার নাই, এটা সরাসরি ভেটিং সাপেক্ষে অনুমোদন দেয়া হলো। এটা সংসদ গিয়েই প্রথম দিনেই উত্থাপন করে দুই-তিন দিনের মধ্যে আইন করে, তারপর যাতে ২৫, ২৬ তারিখ বা সর্বোচ্চ ২৮ তারিখের মধ্যে রেজাল্ট দিয়ে দেয়া যায়।’

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD