বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে পাঁচ শেষ্ঠ জয়িতা সহ ত্রিশজনকে সম্মাননা প্রদান

বরিশালে পাঁচ শেষ্ঠ জয়িতা সহ ত্রিশজনকে সম্মাননা প্রদান

শামীম আহমেদ:

তোমরাই বাংলাদেশের বাতিঘর এই প্রতিপাদ্য নিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, আজ বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হসিনার নেতৃত্বে যেমন এগিয়ে যাচ্ছেঅ
তেমনি দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে এখন নারীরাই বাংলাদেশ। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী নারীর উন্নয়ন,ক্ষমতায়ন করে দিয়ে একটি মাইল ফলক সৃষ্টি করেছে।
আমাদের নারী তাদের মেধা,যোগ্যতার ভিত্তিতে দেশ উন্নয়নে ভূমিকা পালন করেবে। আজকের বিজয়ী জয়িতরা প্রধানমন্ত্রীর ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহবান জানান।

একই সময়ে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

আজ বৃহস্পতিবার (৪) ফেব্রয়ারী সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল পদ্ধতিতে উদ্ধোধনী অনুষ্ঠানে একথা বলেন।

বরিশাল মহিলা অধিদপ্তরের আয়োজনে ও বরিশাল বিভাগীয় কমিশনার কার্যলয়ের সহযোগীতায় বরিশাল সার্কিট হাউজ ধাঁনসিড়ি মিলনায়তন সভা কক্ষে আয়োজিত বরিশাল বিভাগীয় “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কর্মসূচিরে আওতায় শেষ্ঠ জয়িতাদের পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) সচিব ড. অমিকাভ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় প্রর্যায়ে পাঁচ ক্যাটাগড়িতে পাঁচ জন শেষ্ঠ ও পাঁচ রানার আপ জষিতা সহ ত্রিশজনকে সম্মাননা ক্রেস্ট,সনদ ও আর্থিক সহযোগীতা প্রদান করা হয়।

শেষ্ঠ জয়িতারা হচ্ছেন ীর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল নগরীর জয়িতা হাসিনা বেগম নিলা, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল জেলার উজিরপুর উপজেলার শেষ্ঠ জয়িতা হিরনময়ী দাশ রুনু, সফল জননী নারী ক্ষেত্রে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার আমড়া গাছিয়ার শেষ্ঠ জয়িতা মোসাম্মাৎ হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করে ঘুড়ে দাড়িয়ে সফলতা অর্জনকারী শেষ্ঠ জয়িতা ঝালকাঠী জেলার সদর উপজেলার চাঁদকাঠীর শেষ্ঠ জয়িতা মোসাঃ নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অমসামান্য অবদান রেখে সাফল্যকারী পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার শেষ্ঠ জয়িতা নাজমুন্নাহার।

এছাড়া এসময় পাঁচ ক্যাটাগড়িতে পাঁচ রানার আপ জয়িতাদের সম্মাননা প্রদান করা সহ বিভাগের বিভিন্ন জেলার ত্রিশজন জয়িতাকে সম্মাননা দেয়া হয়।

এসময় শেষ্ঠ জয়িতা সম্মাননা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি প্রশান্ত কুমার দাস,ঝালকাঠী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আরিফুল ইসলাম,বরিশাল জেলা এ.এস.পি সকুমার রায়, বরিশাল সচেতন নাগীর কমিটি (সনাক সভাপতি অধ্যাপিক শাহ্ সাজেদা।

এখানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রালয়ের উপ-পরিচালক শহিদুল ইসলাম,বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম ও বরিশাল জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech