বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ভারতকে বাংলাদেশের কৃতজ্ঞতা

ভারতকে বাংলাদেশের কৃতজ্ঞতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত করায় ভারতকে কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতির জনককে সম্মানজনক এই পুরস্কারে ভূষিত করাটা বাংলাদেশ ও তার জনগণের জন্য সম্মানের। বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুকে এই পুরস্কার দেওয়ায় ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ সরকার।

সোমবার বিকেলে ২০২০ সালের গান্ধী শান্তি পুরস্কারের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ঘোষণা করে ভারতের সংস্কৃতি মন্ত্রণালয়। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের মধ্যে এই পুরস্কারের ঘোষণা এসেছে।

বিষয়টি উল্লেখ করে আজ রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজের দেশের জনগণের স্বাধীনতা, অধিকার, আকাঙ্ক্ষা ও মুক্তির লড়াই এবং ক্ষুধা, দারিদ্র্য ও বঞ্চনামুক্ত বিশ্ব গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর জীবনব্যাপী সংগ্রামের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার এসেছে। এতে বলা হয়, বাংলাদেশ ও ভারত যখন যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন করছে, সেই বছরে এই পুরস্কার বাংলাদেশ–ভারত সম্পর্কের প্রতি শ্রদ্ধারও স্মারক।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech