বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
জিম্মিদশার রুদ্ধশ্বাস ৩১ দিন বিএনপির সময় ঘাটতি ছিল, এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের ব্যয় হয়েছে ১০০ কোটি ডলার ঝালকাঠিতে কয়েকটি গাড়িকে চাপা দিল ট্রাক, নিহত ১৪ গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ১১ রাজধানীর তেজগাঁওয়ে ‘যমুনা এক্সপ্রেস’ ট্রেন লাইনচ্যুত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা যুক্তরাষ্ট্র-কানাডায় মুক্তি পাচ্ছে ‘রাজকুমার’ ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী

আপাতত বন্ধই থাকছে দূরপাল্লার পরিবহন

আপাতত বন্ধই থাকছে দূরপাল্লার পরিবহন

ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকাধীন সড়কে অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত হলেও দূরপাল্লার পরিবহন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে তার বাস ভবনে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান তিনি। তিনি বলেন, লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধান শেখ হাসিনার সরকার গণপরিবহনে চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দিয়েছেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, প্রতি ট্রিপের শুরু এবং শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ি জীবাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে। কোনোভাবেই সমন্বয় করা ভাড়ার  অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না।

তিনি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দূরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ৭ এপ্রিল বুধবার  থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলেও জানান। সড়ক পরিবহন মন্ত্রী করোনা সংক্রমণ বিস্তাররোধে সরকারের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে পরিবহন মালিক শ্রমিক ও যাত্রীসাধারণের সহযোগিতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech