বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশির নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশির নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক:

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলগুলোতে ‘কারা মাস্তানি করে বেড়ায়’ এবং কোথা্ কোন ধরনের উচ্ছৃঙ্খল কার্যকলাপ হয় তা খুঁজে বের করতে তল্লাশি চালানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র ও ভারত সফর নিয়ে করা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে বলব, যখন একটা জায়গায় এমন ঘটনা ঘটেছে, সেখানে এক রুম নিয়ে বসে জমিদারি চালানো… তাহলে প্রত্যেকটা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি হলসহ সব জায়গায় সার্চ করা দরকার। কোথায় কী আছে, কারা এ ধরনের মাস্তানি করে বেড়ায় সেটা সেটা খুঁজে দেখা হবে।

তিনি আরও বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিটা ছাত্রের জন্য সরকারের প্রতি বছর লাখ লাখ টাকা খরচ হয়। সামান্য টাকার সিট ভাড়ায় একেকজন রুমে থাকবে আর তারপর সেখানে বসে এই ধরনের মাস্তানি করবে আর তাদের সমস্ত খরচ বহন করতে হবে জনগণের ট্যাক্সের পয়সা দিয়ে- সেটা কখনো গ্রহণযোগ্য না। সারা দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি হলের সব জায়গায় যেন সার্চ করে দেখা হয় সেই নির্দেশ দিয়ে দেব। এ তল্লাশি চালানোর ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech