বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কমেছে পেঁয়াজের দাম

কমেছে পেঁয়াজের দাম

নিউজ ডেস্ক:

সম্প্রতি অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়া পেঁয়াজের দাম কিছুটা কমেছে। সপ্তাহের ব্যবধানে এ পণ্যটির দাম কেজিতে গড়ে প্রায় ১৫ টাকা কমেছে।

আমদানি পেঁয়াজের সরবরাহ বৃদ্ধিতে দেশের বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। বিক্রেতারা বলেন, আমদানিতে সরবরাহ আরও বাড়লে দাম আরও কমে আসবে।

বৃহস্পতিবার রাজধানীর খুচরা বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৭৫ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়েছে। ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা ও মিয়ানমারের পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকায় পাওয়া গেছে।

আগের সপ্তাহে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৯৫ থেকে ১০০ টাকা ছিল। আর আমদানি করা ভারতীয় পেঁয়াজ ৯০ থেকে ৯৫ টাকা ও মিয়ানমারের পেঁয়াজ ৮০ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) তথ্য অনুযায়ী, সপ্তাহের ব্যবধানে আমদানি করা পেঁয়াজের দর কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে ৬৫ থেকে ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। আর দেশি পেঁয়াজ কেজিতে ১৫ থেকে ২০ টাকা কমে ৭০ থেকে ৮০ টাকায় নেমেছে।

কৃষি বিপণন অধিদপ্তরের তথ্য মতে, বৃহস্পতিবার গড়ে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৭৬ টাকা ও আমদানি করা পেঁয়াজ ৬৮ টাকায় বিক্রি হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech