বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।  বৃহস্পতিবোর ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় একটি সৌন্দর্য্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এদিন ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে এই কর্মসূচির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান। এ বছর বৃক্ষরোপন অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ, সোনার বাংলার স্বপ্ন বপন’’।

বৃক্ষরোপন অভিযান-২০২১ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে। সকল সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হবে। যা আগামী ১৫ আগস্ট পর্যন্ত চলমান থাকবে।

এ বছর সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ বৃক্ষ রোপন করা হবে। দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্যে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech