বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

অলৌকিকভাবে মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি শাওন

অলৌকিকভাবে মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি শাওন

এনামুল হক রিংকু, লালমোহন প্রতিনিধি :
২০০৪ সালের এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ শান্তি সমাবেশে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে অতর্কিত ভাবে এই গ্রেনেড হামলা চালানো হয়। সেই দিন বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী বর্তমান  প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে  আওয়ামী লীগকে নের্তৃত্বশূন্য করতে চেয়েছিলো  বিএনপি-জামাত জোট সরাকার। অলৌকিকভাবে মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।শেখ হাসিনা তখন আওয়ামী লীগ সভাপতি এবং জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ছিলেন। বিএনপি সরকারের সন্ত্রাস-দুর্নীতিবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে সেদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছিল। পরে ওই ঘাতক চক্রদেরকে নিরাপদে বিদেশে পালিয়ে যাওয়ার সুযোগও করে দিয়েছিল বিএনপি-জামাত জোট সরকার। বিএনপি এখনো হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বেছে নিয়ে আইএসআইর অ্যাজেন্ডাকে বাস্তবায়নের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে।

 ২১ আগষ্ট শনিবার সকালে লালমোহন উপজেলা পরিষদ অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামী লীগ লালমোহন উপজেলা শাখা-পৌরসভা শাখা ও সকল অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত  ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও আহতদের সুস্থতা কামনায় আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, ২১ আগস্টে  মারা যান আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ আরও ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী। সেই সাথে সাংবাদিকেরাও আহত হন। আর আগস্ট মাস আওয়ামী লীগ দলটির জন্য   মাসটি হলো একটি শোকের মাস। ২১ আগস্টের হামলায় খালেদা জিয়ার অনুমোদন ছিল, যা দিবালোকের মতো পরিষ্কার। হামলার গুরুত্বপূর্ণ সব আলামত ধ্বংস করেছিল তারা, কিন্তু সত্য চাপা থাকেনি।

তাই ২১ আগস্টের হামলা মামলার রায় দ্রুত কার্যকর করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এমপি শাওন।পড়ে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের রুহের মাগফেরাত, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও আহতদের সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময়  উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ,উপজেলা
আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার,  সহ-সভাপতি আবদুল মালেক মিয়া , হাজী মোখলেছুর রহমান হাওলাদার, দিদারুল ইসলাম অরুন, , পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মঞ্জু তালুকদার, বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ
 আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech