বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

প্রধানমন্ত্রীর অনুদান : গরিব রোগীরাও বিনামূল্যে হার্টের ভাল্ব-রিং পাবেন

প্রধানমন্ত্রীর অনুদান : গরিব রোগীরাও বিনামূল্যে হার্টের ভাল্ব-রিং পাবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হৃদরোগে আক্রান্ত অসহায় ও গরিব রোগীদের বিনামূল্যে হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার কিনতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে আর্থিক অনুদান দিয়েছেন। এসব চিকিৎসা সরঞ্জামের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩ কোটি ২৯ লাখ টাকা দেওয়া হয়েছে।

রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। অনুদানের এই টাকায় হাসপাতালে আসা গরিব ও অসহায় হৃদরোগীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য ১৫০টি ভাল্ব, ১৫০ রিং ও ১০০ পেসমেকার কেনা হবে।

জানা গেছে, সরকারি পর্যায়ে হৃদরোগে আক্রান্তদের জন্য সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট। কিন্তু অনেক রোগীকে ভাল্ব প্রতিস্থাপন কিংবা রিং বসাতে হয়। তবে তাদের অনেকে আর্থিক সংকটের কারণে সেই চিকিৎসা নেয়ার সুযোগ পান না। বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বরাদ্দ দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন, ডা. জুলফিকার লেনিন, হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও আবাসিক সার্জন ডা. আশ্রাফুল হক সিয়াম।

আর্থিক সহযোগিতা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ডা. আশ্রাফুল হক সিয়াম সাংবাদিকদের বলেন, গরিব ও অসহায় রোগীদের জন্য হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার বিনামূল্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রী যে অনুদান দিয়েছেন এজন্য আমরা কৃতজ্ঞ। গরিব অনেক রোগীর স্বজনরা অনেক সময় চিকিৎসা করাতে পারেন না বিষয়টি অবহিত হওয়ার পর প্রধানমন্ত্রী এই অনুদান দিয়েছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech