বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান : পররাষ্ট্রমন্ত্রী কৃত্রিম বৃষ্টি ঝরাতে গিয়েই কী এমন বন্যার কবলে দুবাই? পরী মণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন জিম্মিদশার রুদ্ধশ্বাস ৩১ দিন

বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি ফারুককে কেন্দ্রের তিরস্কার

বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি ফারুককে কেন্দ্রের তিরস্কার

বরিশাল মহানগর বিএনপির ১ নম্বর সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুককে দলের কেন্দ্রীয় কমিটি থেকে তিরস্কার করা হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীতে মূল স্রোতের বাইরে গিয়ে আলাদা কর্মসূচি পালন করায় তাকে এই তিরস্কার করা হয়। একইসাথে ভবিষ্যতে তাকে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে।

গত ৭ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ ইমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠিতে এই তিরস্কার ও সতর্ক করা হয়।

চিঠিতে বলা হয়, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে মহানগর বিএনপির কর্মসূচির বিপরীতে আপনার নেতৃত্বে পাল্টা কর্মসূচি পালিত হয়েছে। যা তদন্তে প্রমাণিত হয়েছে। এটা মোটেই সমীচীন হয়নি এবং এটা সংগঠন বিরোধী। তাই নির্দেশক্রমে আপনাকে এই ঘটনায় তিরস্কার পূর্বক সতর্ক করা যাচ্ছে যে, আপনি এহেনে কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন।

দলীয় সূত্র জানায়, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ৩০ মে বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদের আয়ােজন করা হয়। একই সময়ে বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে মহানগর বিএনপির ১ নম্বর সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক পাল্টা  আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন। এতে সরোয়ার বিরোধী সাবেক ছাত্র ও যুবদল নেতারা অংশ নেন। পাল্টাপাল্টি এই আয়োজনের মধ্য দিয়ে বরিশাল মহানগর বিএনপিতে সরোয়ার বিরোধী গ্রুপ নিজেদের সক্রিয়তার জানান দেয়। বিষয়টি সরোয়ারের পক্ষের নেতারা লিখিতভাবে কেন্দ্রে অভিযোগ করেন। কেন্দ্রীয় কমিটি ওই অভিযোগের তদন্ত শেষে ফারুককে তিরস্কার ও সতর্ক করে।

এ বিষয়ে মনিরুজ্জামান খান ফারুক বলেন, মহানগর বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অনুরোধে আমরা এই অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। এ জন্য দল আমাকে সতর্ক করেছে। আমি ভবিষ্যতে দলের এই শৃঙ্খলার প্রতি সম্মান জানাব। ওই অনুষ্ঠান মজিবর রহমান সরোয়ারের একক কর্তৃত্ব ও যোগ্য নেতা-কর্মীদের কোণঠাসা করে রাখার পুঞ্জীভূত ক্ষোভের বহিঃপ্রকাশ ছিল বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech