বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বিশ্বে শান্তিপূর্ণ বসবাস নিশ্চিতে জবাবদিহিতামূলক সিস্টেম জরুরি

বিশ্বে শান্তিপূর্ণ বসবাস নিশ্চিতে জবাবদিহিতামূলক সিস্টেম জরুরি

বিশ্বে শান্তিপূর্ণভাবে বসবাস নিশ্চিত করতে হলে অংশীদারত্বের মাধ্যমে জবাবদিহিতামূলক সিস্টেম তৈরির বিকল্প নেই। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শান্তিপূর্ণ বিশ্ব নির্মাণে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত শান্তি সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে একথা বলেন শেখ হাসিনা। রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে পররাষ্ট্রমন্ত্রণালয় আয়োজিত দু’দিনের এই সম্মেলন শেষ হয় রবিবার। সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু যে শান্তিতে বিশ্বাস করতেন তা সংবিধানে উল্লেখ রয়েছে। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর বিভিন্ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে আমরা তথ্য প্রযুক্তি ও অর্থনীতির উন্নয়ন করেছি। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি।

আগামী প্রজন্মের জন্য সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে প্রতিজ্ঞাবদ্ধ বলেও উল্লেখ করেন বাংলাদেশের সরকার প্রধান। সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও ১১ লাখের বেশি রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার কথাও উল্লেখ করেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আশা প্রকাশ করেন সবাই নিজ নিজ দায়িত্ব পালন করে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে।

এ অনুষ্ঠানে সরাসরি ও ভার্চুয়ালি বিশ্বের ৫০টি দেশের প্রায় একশ জন প্রতিনিধি অংশ নেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech