বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ববি’র ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক শ্রেনির গুচ্ছভূক্ত ভর্তি আবেদনের ফলপ্রকাশ

ববি’র ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক শ্রেনির গুচ্ছভূক্ত ভর্তি আবেদনের ফলপ্রকাশ

বরিশাল প্রতিনিধি:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নতক (সম্মান) শ্রেনির এঝঞ গুচ্ছভূক্ত ভর্তির আবেদনের ফলপ্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টায় ববি উপাচার্যের কক্ষে এ ফলাপ্রকাশ করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় সহ বিশটি বিশ্ববিদ্যালয় গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছেন। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৪৪০ টি আসনের বিপরীতে সর্বমোট বিজ্ঞান, মানবিক ও বানিজ্য এই তিন বিভাগে ৩৫৭৯২ জন আবেদন করেছেন। এই আবেদনে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ২০৫৬৮ টি, ‘বি’ (মানবিক) ইউনিটে ৯৩২২ টি এবং ‘সি’ (বানিজ্য) ইউনিটে ৫৯০২ টি আবেদন পরে। এর মধ্যে ছেলে প্রার্থী ছিলো ২১৬০৩ জন ও মেয়ে প্রার্থী আবেদন করেছিলেন ১৪১৮৯ জন।

প্রতি আসনের বিপরীতে ২৪ দশমিক ৮৬ জন প্রার্থী আবেদন করেছেন। তার মধ্যে ঢাকা বোর্ডের সর্বোচ্চ আবেদন করেছেন। এই আবেদনের প্রেক্ষিতে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। ‘এ’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে ঢাকা বোর্ডের ইত্তাসুম মাহমুদ আদিব। তার টোটাল স্কোর ৬৬ দশমিক ৫০। তিনি বিষয় পেয়েছেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং। ‘বি’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে রাজশাহী বোর্ডের মো. সজিব ইসলাম । তার টোটাল স্কোর ৮৩ দশমিক ২৫। তিনি আইন বিষয় পেয়েছেন। ‘সি’ ইউনিটে মেধা তালিকায় প্রথম হয়েছে বরিশাল বোর্ডের ফারহানা খানম। তার টোটাল স্কোর ৭৯ দশমিক ৫০। তিনি ইংরেজি বিষয় পেয়েছেন।

এসময় বরিশাল বিশ^বিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, ভর্তি সংশ্লিষ্ট টেকনিক্যাল কমিটির আহবায়ক নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের পরিচালক রাহাত হোসাইন ফয়সাল, সদস্য-সচিব সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মঞ্জুর আহমেদ, সদস্য সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. ইরফান, সদস্য সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. সামসুদ্দোহা, সদস্য সিএসই বিভাগের প্রভাষক মো. রাশিদ আল আসিফ প্রমুখ। ২০২০-২১ শিক্ষাবর্ষে বরিশাল বিশ^বিদ্যালয়ে প্রকাশিত প্রথম তালিকা থেকে ভর্তি চলবে আগামী ৮ ডিসেম্বর হতে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আগামী ২৩ জানুয়ারি ক্লাশ শুরু হবে। ভর্তি সংশ্লিষ্ট যাবতীয় তথ্য বরিশাল বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech