বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

হাফ ভাড়া ও নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ ও মিছিল

হাফ ভাড়া ও নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ ও মিছিল

বরিশাল প্রতিনিধি:
বাস ও লঞ্চের হাফ ভাড়া এবং নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ এবং মিছিল করেছে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানানে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে শিক্ষার্থী রাহুল দাশের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ববি শিক্ষার্থী আলিশা মুনতাজ, সরকারি বিএম কলেজ শিক্ষার্থী বিজন সিকদার, রাহুল দাস, সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী মো. তামিম ও মারফিয়া জাহান, আলেকান্দা সরকারি কলেজের শিক্ষার্থী লামিয়া সায়মন এবং মডেল স্কুল এন্ড কলেজের শাহেদ মাহমুদ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ চলাকালে সদর রোড অবরোধ করেন তারা। এসময় সদর রোডে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন সাধারণ পথচারী ও যাত্রীরা। সমাবেশ থেকে শুধু মহানগর নয়, দেশের সর্বত্র বাস ও লঞ্চে শিক্ষার্থীদের হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি এবং নিরাপদ সড়কসহ ৬ দফা বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে ৬ দফা দাবি আদায় কিংবা দাবি বাস্তবায়নে প্রশাসনিক প্রতিশ্রুতি না দেয়া হলে আজ বুধবার বেলা ১১টায় বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে আমরণ অনশন শুরুর ঘোষণা দেন শিক্ষার্থীরা। সমাবেশ শেষে একই দাবিতে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে যেকোনে ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সদর রোডসহ নগরীতে মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech