বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
লালমোহনে নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে জেলেকে পিটিয়ে হত্যা, আহত-৫ গৌরনদীতে কুল চাষে আগ্রহী হয়ে উঠছে কৃষকেরা বাকেরগঞ্জে শিক্ষার্থীদের টিকাদান কেন্দ্রে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি বরিশালে পরীক্ষা শুরুর দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ রাইস ট্রান্সপ্লান্টে ধানের চারা রোপণ করেন জেলা প্রশাসক  নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষের! জেলেকে পিটিয়ে হত্যা, আহত-৫ বরিশালে পাঁচ বছরের গ্যারান্টি দিয়ে সড়ক ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু গৌরনদীতে উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠন কলাপাড়ায় সিপিপি’র নতুন নারী স্বেচ্ছাসেবকদের সরঞ্জাম বিতরণ

রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রণ পেয়েছে বিএনপি

রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রণ পেয়েছে বিএনপি

নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সাথে চলমান সংলাপে আমন্ত্রণ পেয়েছে বিএনপি।

১২ই জানুয়ারি বিকেলে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে বিএনপি এই সংলাপে না যেতে এখনো অটল রয়েছে।

গত ২০শে ডিসেম্বর সংলাপ শুরুর পর এখনো পর্যন্ত ২৭টি দলকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার নতুন আরও কয়েকটি দলের সঙ্গে সংলাপসূচি চূড়ান্ত করা হয়েছে।

বঙ্গভবনের প্রেস উইং জানায়, সংলাপে আমন্ত্রণ জানানো নতুন দলগুলোর মধ্যে বিএনপির নাম রয়েছে। বিএনপির সঙ্গে সংলাপের সূচি নির্ধারিত হয়েছে ১২ই জানুয়ারি বিকেল ৪টায়।

সংলাপে আমন্ত্রণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার আড়াইটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ চিঠি গ্রহণ করা হয়েছে বলে জানান রিজভী।

গত দুই বারের মতো এবারও সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশনার নিয়োগের উদ্যোগ নিয়ে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি। বিএনপি আগের দুই বার গেলেও এবার রাষ্ট্রপতির এই উদ্যোগে সাড়া না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবির বিষয়টি অমীমাংসিত রেখে ইসি গঠনের সংলাপ ‘অর্থহীন’। এ পর্যন্ত ৫টি রাজনৈতিক দল- বিএনপি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, সিপিবি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল এবং ইসলামী আন্দোলন, বাংলাদেশ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

এদিকে, আজ সংলাপে অংশ নিয়েছিলো ওলামা ফ্রন্ট ও জমিয়াতে ইসলামী বাংলাদেশ। নির্বাচনে সময় যেসব গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় কমিশনের অধীনে থাকলে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে এবং জাতিকে দেশের মহাসংকট থেকে উত্তরণ ঘটাতে পারবে বলে সংলাপে জানায় দল দুটি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ পর্যন্ত ২৭টি রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানিয়েছেন।

কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে ১৪ই ফেব্রুয়ারি। সংবিধান অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার আগেই রাষ্ট্রপতিকে নতুন ইসি গঠন করতে হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech