বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে মুজিববর্ষের ভূমিহীন ও গৃহহীন দের গৃহ নির্মাণ  কার্যক্রম পরিদর্শনে বিভাগীয় কমিশনার

বরিশালে মুজিববর্ষের ভূমিহীন ও গৃহহীন দের গৃহ নির্মাণ  কার্যক্রম পরিদর্শনে বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিনিধি:
মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রয়নের অধিকার- শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল সদর উপজেলার তৃতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। গতকাল শনিবার বেলা ১১ টায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামেন আশ্রয়ন প্রকল্পের দ্বিতীয় ও তৃতীয় দফার গৃহনির্মাণ কাজ সরজমিনে পরিদর্শণ করেন তিনি। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুজ্জামানসহ প্রমুখ। মুজিববর্ষ উপলক্ষে বরিশাল সদর উপজেলায় প্রথম দফায় ১৫৭ টি দ্বিতীয় দফায় ১০০ টি এবং তৃতীয় দফায় ৪০ টি গৃহ নির্মাণ করা হবে এর মধ্যে ২০৭টি গৃহ নির্মাণ সম্পূর্ণ হয়েছে। দ্বিতীয় দফায় ৫০ টি এবং তৃতীয় দফার ৪০ টি গৃহ নির্মাণ কাজ চলমান। গতকাল শনিবার তৃতীয় দফার নির্মাণ কাজের পরিদর্শনে যান বিভাগীয় কমিশনার। এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আপনারা আপনাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলবেন যাতেকরে আপনাদের ভবিষ্যৎ জীবন ভালো কাটে। আমরা আপনাদের জন্য ইতিমধ্যে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করেছি ভবিষ্যতে আরও অনেক সুযোগ সুবিধার ব্যবস্থা গ্রহণ করা হবে। এসময় সেখানে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক ২ টি বৃক্ষ রোপণ করেন।
উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় দফার ঘরগুলো ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মাণ করা হয়। তৃতীয় দফার ঘরগুলোর টেকসই ও গুণগত মান বিবেচনা করে ২ লক্ষ ৪০ হাজার টাকা করে নির্মাণ করা হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech