বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জিয়াউর রহমান তরুন-যুবকদের হাতে দিয়েছেন অস্ত্র আর অর্থ শেখ হাসিনা দিয়েছেন কম্পিউটার ও ইন্টারনেট

জিয়াউর রহমান তরুন-যুবকদের হাতে দিয়েছেন অস্ত্র আর অর্থ শেখ হাসিনা দিয়েছেন কম্পিউটার ও ইন্টারনেট

বরিশাল প্রতিনিধি:
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জিয়াউর রহমান তরুন-যুবকদের হাতে অস্ত্র আর অর্থ তুলে দিয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুনদের হাতে তুলে দিয়েছেন কম্পিউটার এবং ইন্টারনেট। যে ইন্টারনেটের মাধ্যমে তরুন-যুবকরা সারা বিশ্বে বিচরন করতে পারছে। গতকাল সোমবার দুপুরে বরিশালের কীর্তনখোলা নদীর তীরে বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কশপ চত্ত্বরে নবনির্মিত ড্রেজার বেইজ ভবনের উদ্বোধনী ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী আরও বলেন, যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবে, ততদিন পথ হারাবে না বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকার চারপাশের প্রায় ৯০ ভাগ নদী দখল ও দুষনমুক্ত করা হয়েছে। আগামী দিনে বরিশালের নদী দখল ও দুষন মুক্ত করা হবে। নদীকে শাসন না করে সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে নদী সংস্কার করতে ডেল্টা প্লান করেছে সরকার। ডেল্টা প্লান বাস্তবায়নে সব মন্ত্রনালয়ের সমন্বয়ে গঠন করা হয়েছে টাস্কফোর্স। এটাই শেখ হাসিনার দিন বদলের সনদ। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, নৌপথের নাব্যতা উন্নয়ন ও সংরক্ষণ সহ ক্রমবর্ধমান ড্রেজিং চাহিদা মেটাতে বরিশাল সারাদেশে ১১ টি ড্রেজার বেইজ স্থাপন করা হয়েছে। যার মধ্যে বরিশালে ৬ তলা বিশিস্ট একটি ভবন এবং ৫ তলা বিশিস্ট একটি ডরমেটরী নির্মান করা হয়েছে। বরিশাল ড্রেজার বেইজের আওতায় ২০ টি ড্রেজার সহ সহায়ক যন্ত্রপাতি ও সরঞ্জামাদি থাকবে। এই প্রকল্পে মোট ২৩ কোটি ৬২ লাখ টাকা ব্যয় হয়েছে। এখান থেকেই বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা এলাকার নৌপথ খনন এবং তদারকি করা হবে।
বিআইডব্লিটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস, অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহীদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন, চেম্বার সভাপতি ও লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech