বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন

বরিশালে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন

শামীম আহমেদ ॥

“শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ”“একটাই লক্ষ হতে হবে দক্ষ” এবারের এই প্রতিপাদ্য নিয়ে কারিগড়ি শিক্ষার ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ নিঢে বরিশাল বিভাগীয় অঞ্চলে কারিগড়ি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে র‌্যালি সেমিনার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ই) জুন সকাল সাড়ে নয়টায় বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ও কারিগড়ি শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা ও সহযোগীতায় দিনব্যাপি এ কর্মসূচি পালিত হয়েছে।

সকাল সাড়ে নয়টায় বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে দিনের প্রথম কর্মসূচি বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দুই হাজারের অধিক শিক্ষার্থী ও অতিথি,কর্মকর্তা সহ সহ কর্মচারীদের উপস্থিতিতে এক বর্ণ্যাঢ্য র‌্যালির উদ্ধোধন করেন প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান।

এসময় আরো উপস্থিত ছিলেন কারিগড়ি শিক্ষা অধিদপ্তরের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোঃ ইসরাইল হোসেন,বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মোঃ রুহুল আমিন সহ বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা ও বিভিন্ন সরকারী কর্মকর্তা গণ।

র‌্যালিটি বঙ্গবন্ধু উদ্যান থেকে শুরু করে সার্কিট হাউজ,সদররোড,কালিবাড়ি, মল্লিকরোড,বটতলা মোড় হয়ে আলেকান্দা পলিটেকনিক ইনস্টিটিউট এসে শেষ করে।

দিনের দ্বীতিয় অধিবেশনে বরিশাল শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে “জঙখঊ ঙঋ ঞঠঊঞ @ ওঘউটঝঞজণ ঞঙ ঋঅঈঊ ওজ৪.০ ওঘ ইঅঘএখঅউঊঝঐ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসাবে প্রকল্প পরিচালক, অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরী।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খন্দকার আনোয়ার হোসেন,বরিশাল ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, বরিশাল বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোঃ ইসরাইল হোসেন।

সেমিনার অনুষ্ঠানের সভাপতিত্ব ও উপস্থাপনা করেন বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মোঃ রুহুল আমিন।

সেমিনারে প্রধান অতিথি অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরী বলেন, বর্তমান সরকারের অগ্রাধিকার কারিগরি শিক্ষার ব্যাপক সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে দক্ষ জনবল সৃষ্টির লক্ষে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তর কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মানোন্নয়নে কার্যক্রম পরিচালনা করছে।

এসময় আরো বলেন, কারিগরি শিক্ষা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য ব্যাপক প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালনা করে জনগণকে কারিগরি শিক্ষা সম্পর্কে উৎসাহিত করার আহবান করেন।

এখানে আরো উপস্থিত ছিলেন বরিশালের শিল্পকারখানার ব্যাক্তিবর্গ,মাধ্যমিক প্রর্যায়ে বিদ্যালয় ও মাদ্রাসা প্রধান শিক্ষকগণ সহ বরিশাল বিভাগীয় কারিগরি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।

সন্ধায় প্রধান অতিথি বরিশাল জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের উপস্থিতিতে ও শিক্ষার্থীদের অংশ গ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech