বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশাল শেবাচিমের ব্যবস্থাপনা কমিটির সভা

বরিশাল শেবাচিমের ব্যবস্থাপনা কমিটির সভা

বরিশাল অফিস:
বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রীপদমর্যাদা), বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী সহ সংশ্লিষ্টদের রোগীর সেবা নিশ্চিত করতে নানান নির্দেশনা প্রদান করেন। হাসপাতালের পরিচালক ডা. এইচ.এম.সাইফুল ইসলাম জানান, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ হাসপাতালের মেডিসিন বিভাগ নতুন ৫ তলা বিশিষ্ট ভবনে নেওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি সকালে ও সন্ধ্যায় মেডিকেলে সিনিয়র চিকিৎসকদের রোগীদের সেবা দেয়ার বিষয়ে নির্দেশনা দেয়া হয়। এছাড়াও হাসপাতালের সমস্যা চিহ্নিত করে সমাধান করে এবং যেগুলো সমাধান করা সম্ভব হবে না, সেগুলোকে আমাদের এই কমিটির কাছে উপস্থাপনের জন্য একটি কমিটি করে দিয়েছেন। বিভাগীয় কমিশনার, বরিশাল মেট্রোপলিটনের পুলিশ কমিশনার ও হাসপাতাল পরিচালকের সমন্বয়ে কমিটি সার্বিক ভাবে কার্যক্রম করবেন বলে সভায় সিদ্ধান্ত হয়। পরিচালক বলেন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাসপাতাল সংশ্লিষ্টদের সেবার মনোভাব নিয়ে কাজ করার নির্দেশনার পাশাপাশি পানির লাইন, ড্রেনেজ ও সুয়ারেজ লাইন বিদ্যুতের লাইন দ্রুত মেরামত এবং আধুনিকায়নের প্রতি গুরুত্ব দেন। এজন্য তিনি সংশ্লিষ্ট সকল দফতরকে নির্দেশনা ও পরামর্শ প্রদান করেছেন। সভায় তিনি দিনের বেলা হাসপাতালের ৩ টি ও রাতে ১ লিফট চালু রাখার বিষয়ে অসন্তোষ প্রকাশ করে সবকয়টি লিফট সবসময় চালু রাখার সিদ্ধান্ত দেন।
সভায় উপস্থিত ছিলেন বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রত্মা আমিন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হুমায়ন শাহীন খান, গণপূর্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল ইসলাম, বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এনামুল হক, র‌্যাব-৮ এর অধিনায়ক মো. জামিল হাসান প্রমুখ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সংকটের নানান অসুবিধার দিক তুলে ধরা হয়েছে। পাশাপাশি অভিজ্ঞ ও সিনিয়র চিকিৎসক পদায়নের লক্ষ্যে এম.এস, এমডিসহ বিভিন্ন কোর্স চালুর বিষয়ে উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech