বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বন্যা পরিস্থিতি দেখতে মঙ্গলবার সিলেট যাবেন প্রধানমন্ত্রী

বন্যা পরিস্থিতি দেখতে মঙ্গলবার সিলেট যাবেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা পরিস্থিতি দেখতে সিলেট যাচ্ছেন। তিনি আগামী মঙ্গলবার সকালে সিলেট যাবেন। সেখানে ত্রাণবিতরণ কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ রোববার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য সিলেট ও সুনামগঞ্জ জেলার জন্য ৫০ লাখ টাকা করে আরও এক কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার । দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে আজ এ বরাদ্দ দেওয়া হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে ‍‍দেশের ১১টি জেলায় সম্প্রতি বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ১৮ জুন পর্যন্ত এক হাজার ৭২০ মেট্রিক টন চাল, দুই কোটি ৭৬ লাখ টাকা এবং ৫৮ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবারের বরাদ্দ দেওয়া হয়।

গত ১৫ থেকে টানা বৃষ্টি, উজানের পানি ও পাহাড়ের ঢলে ভেসে গেছে সিলেট শহরসহ বিভাগের প্রায় সব জেলা। ভয়াবহ বন্যাপরিস্থিতির সৃষ্টি হয়েছে সেখানে। তলিয়ে গেছে সিলেটের প্রায় ৮০ শতাংশ ও সুনামগঞ্জের ৯০ শতাংশের বেশি এলাকা। রাস্তাঘাট ঢুবে যাওয়া ও প্রবল স্রোতের কারণে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ ও উদ্ধারকাজও ব্যাহত হচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech