বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী

বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

বরিশালে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৭টায় নগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে। সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান এবং জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার সহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা এবং নগরীর বিভিন্ন শ্রেনি পেশার কয়েক হাজার মানুষ প্রধান জামাতে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে মুসল্লিরা পরস্পরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

বিভাগীয় কমিশনার এবং সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। বৃষ্টির সম্ভাবনা থাকলেও সুষ্ঠু-সুন্দর পরিবেশে ঈদে জামাত আদায় করতে পেরে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

পদ্মা সেতুর কারনে এবারের ঈদ দক্ষিণাঞ্চলবাসীর জন্য বিশেষ আনন্দের জন্য জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে ঈদ জামাত শেষে মোনাজাতে দোয়া কামনা করা হয় বলে বিভাগীয় কমিশনার জানিয়েছেন।

 

পদ্মা সেতুর সুফল ভোগ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। তিনি নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানান এবং সন্ধ্যা ৬টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দেন।

এদিকে, বরিশাল বিভাগে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হয় সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের স্বরূপকাঠী ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। তৃতীয় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় ঝালকাঠীর এনএইচ কামিল মাদ্রাসা মাঠে সকাল ৮টায়। পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) মাজার শরীফে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়। বরিশালের উজিরপুরের গুটিয়ার নান্দনিক বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।

নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম ও সাড়ে ৯টায় দ্বিতীয়, হেমায়েত উদ্দিন রোডের জামে কসাই মসজিদে সকাল ৮টায় প্রথম ও দ্বিতীয় জামাত সাড়ে ৯টায় এবং সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় প্রথম এবং সাড়ে ৮টায় দ্বিতীয় ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। নগরীর চৌমাথা মারকাজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়।

এছাড়াও নগরীর ৩০টি ওয়ার্ড এবং বিভাগের ৬ জেলা ও ৪০ উপজেলায় সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। সবগুলো ঈদ জামাতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইন শৃঙ্খলা বাহিনী।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech