বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মাঙ্কিপক্সের উপসর্গ নিয়ে ভারতে প্রথম মৃত্যু

মাঙ্কিপক্সের উপসর্গ নিয়ে ভারতে প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : 
মাঙ্কিপক্সের উপসর্গ নিয়ে ভারতে এক যুবকের মৃত্যু হয়েছে। কেরালা রাজ্যের ওই যুবক বিদেশে ভ্রমণের সময় তাঁর পজিটিভ রিপোর্ট এসেছিল বলে জানা গেছে। এ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত শুরুর কথা জানান রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ। খবর এনডিটিভির।

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা বলেন, গতকাল শনিবার মারা যান ত্রিশূরের ২২ বছরের ওই যুবক। তিনি সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেন। ক্লান্তিসহ বেশ কিছু সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার মৃত্যু হয় তাঁর।

ওই যুবকের মৃত্যু মাঙ্কিপক্সে কি-না, তা জানাতে তাঁর নমুনা পাঠানো হয়েছে কেরালার ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে। এ নিয়ে জরুরি বৈঠক ডেকেছে পুন্নায়ুরু স্বাস্থ্য অধিদপ্তরর।

গত কয়েক দিনে ওই যুবকের সংস্পর্শে আসা ব্যক্তিদের একটি তালিকা তৈরি করা হয়েছে এবং তাদের আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

ভারতে খুব বেশি মাঙ্কিপক্সে শনাক্তের খবর পাওয়া যায়নি। দেশটির সরকার বলছে, এখন পর্যন্ত পাঁচ জন শনাক্ত হয়েছেন, যাঁদের তিন জন কেরালার, দুজন দিল্লির ও অন্ধ্রপ্রদেশের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ৭৮ দেশে ১৮ হাজারের বেশি মানুষ মাঙ্কিপক্স রোগে শনাক্ত হয়েছেন। রোগটির সংক্রমণ বাড়তে থাকায় বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য অবস্থা জারি করেছে ডব্লিউওএইচও

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech