বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এসএসসি পরীক্ষা: যশোর বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৭০ হাজার

এসএসসি পরীক্ষা: যশোর বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৭০ হাজার

ডেস্ক রিপোর্ট : 
বাংলা প্রথমপত্র পরীক্ষার মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা। নিম্নচাপের কারণে বৃষ্টির সম্ভাবনা থাকায় পরীক্ষার্থীরা সকালে আগেভাগেই কেন্দ্রে পৌঁছে যায়। এ বছর যশোর শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৭০ হাজার ৩৭৭ জন। গত বছরের তুলনায় এ সংখ্যা ২৩ হাজার কম।

করোনার কারণে এ বছর পরীক্ষার বিষয়, নম্বর ও সময় কমিয়ে আনা হয়েছে এবং পুনর্বিন্যাসকৃত সংক্ষিপ্ত সিলেবাসে ৪০ মার্কের লিখিত ও ১৫ মার্কের এমসিকিউ প্রশ্ন রাখা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব জানান, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে যশোর শিক্ষা বোর্ডে রেজিস্ট্রেশন করে এক ৯৩ হাজার ৪০৪ শিক্ষার্থী। তাদের মধ্যে ফরম পূরণ করে ১ লাখ ৭০ হাজার ৩৭৭ জন। পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩৮ হাজার ৪২৪, মানবিক বিভাগে ১ লাখ ৯ হাজার ৫০৭ ও বাণিজ্য বিভাগে ২২ হাজার ৪৬ জন অংশ নিচ্ছে। যশোর বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার ২ হাজার ৫৪০টি স্কুলের পরীক্ষার্থীরা ২৯৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে।

বোর্ড চেয়ারম্যান আরও বলেন, পরীক্ষার দিন সকালে ট্রেজারি থেকে সিকিউরিটি খামের মাধ্যমে প্রশ্ন কেন্দ্রে পাঠানো হয়েছে। এবার পরীক্ষার্থীরা ৪০ নম্বরের লিখিত ও ১৫ মার্কের এমসিকিউ প্রশ্নের উত্তর দেবে। বোর্ডের পক্ষ থেকে দুটি ভিজিলেন্স টিম এবং জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক ভিজিলেন্স টিম পরীক্ষা তদারকি করবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech