বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন

এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন

ডেস্ক রিপোর্ট :

২০২২ সালে সালে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ জন। তার মধ্যে ছাত্রীদের মধ্যে ১ লাখ ৪৮ হাজার ৪৪৬ জন ও ছাত্রদের মধ্যে ১ লাখ ২১ হাজার ১৫৬ জন জিপিএ-৫ পেয়েছে।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আজ সোমবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলের সার সংক্ষেপ তুলে ধরেন ধরেন শিক্ষামন্ত্রী।

এসময় তিনি বলেন, এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ছেলেদের পাসের হারের চাইতে মেয়েদের পাসের হার বেশি। মেয়েদের পাসের হার ৮৭ দশমিক ৭১ শতাংশ ও ছেলেদের পাসের হার ৮৭ দশমিক ১৬ শতাংশ। সব বোর্ড মিলিয়ে পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ।

অন্যদিকে নয়টি সাধারণ শিক্ষা বোর্ড পাসের হার ৮৮ দশমিক ১০ শতাংশ। তার মধ্যে ছাত্রীদের পাসের হার ৮৮ দশমিক ৪২ শতাংশ ও ছাত্রদের পাসের হার ৮৭ দশমিক ৭৫ শতাংশ।

নয়টি শিক্ষা বোর্ডে মোট পাসের হার ৮৮ দশমিক ১০ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৩৩ হাজার ৭৬৩ জন। ছাত্রীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩১ হাজার ৩০৪ জন। ছাত্রদের মধ্যে জিপিএ-৫ পাওয়াদের সংখ্যা ১ লাখ ২ হাজার ৪৫৯ জন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech