বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালের মাঠিতে দীর্ঘ ১২ পর পা রেখে সক্রিয় হয়েছে সাবেক জেলা বিএনপি সম্পাদক নজরুল ইসলাম খান রাজন

বরিশালের মাঠিতে দীর্ঘ ১২ পর পা রেখে সক্রিয় হয়েছে সাবেক জেলা বিএনপি সম্পাদক নজরুল ইসলাম খান রাজন

শামীম আহমেদ ॥

দীর্ঘ প্রায় ১২ বছর পর মৃত্যু পিতা আলহাজ্ব আব্দুল মতিন খানের কবর জিয়ারত ও দোয়া-মোনাজাত সহ স্থানীয় এলাকাবাশী ও বিএনপি দলীয় নেতাকর্মীদের ফুলের শুভেচ্ছা গ্রহনের মাধ্যমে বরিশাল বিএনপির রাজনীতিতে নতুন করে পা রেখে রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সাবেক বরিশাল জেলা বিএনপির সাধারন সম্পাদক ও বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড, নজরুল ইসলাম খান রাজন।

রোববার (১৮) ডিসেম্বর বিকালে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের টুমচর গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় পারিবারিক কবরস্থানে দলীয় ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ সহ এলাকাবাশীদের নিয়ে বাবার কবর জিয়ারত ও দোয়-মোনাজাত করেন তিনি।

এসময় দোয়া-মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হযরত মাওলানা জাবেদ আলম সিদ্দিকী জৈনপুরী আল-কুরাইশি)। এখানে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য আব্দুর রসিদ খান,বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি এ্যাড, মহসিন মন্টু বরিশাল জেলা দক্ষিন বিএনপি সদস্য এ্যাড, সাদিকুর রহমান লিঙ্কন,জেলা বিএনপি সদস্য কামরুজ্জামান মিজান মিয়া, বরিশাল জেলা মহিলাদল সভাপতি ফাতেমা রহমান,বরিশাল জেলা মৎস্য দলের আহবায়ক রুস্তুম মল্লিক,বরিশাল প্রেস ক্লাব কার্যকরী পরিষদ সদস্য এম.মোফাজ্জেল সহ বিভিন্ন স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ ও এলাকাবাশী।

এর পূর্বে বিকালে নজরুল ইসলাম খান রাজন, বরিশাল থেকে জেলা বিএনপি নেতা কর্মীদের নিয়ে নেহালগঞ্জ ফেরিপার হয়ে চন্দ্রমোহন এলাকায় পা পড়ার সাথে সাথে পূর্ব থেকে ফেরিঘাটে কয়েকশত বিএনপি দলীয় নেতা কর্মীরা রাজনকে ফুলের শুভেচ্ছা জানিয়ে মোটর সাইকেল বহরের শো-ডাউন করে নিজ বাড়িতে নিয়ে যায়।

নজরুল ইসলাম খান রাজন দীর্ঘদিন পর নিজ বাড়িতে উপস্থিত হলে এলাকাবাশী ও দলীয় লোকজন তাকে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়ে এসময় তাদের ভালবাসা দেখে রাজন নিজেও আবেগে এক প্রর্যায়ে আপ্লত হয়ে পরে।

এসময় রাজন বলেন তিনি সকলের ভালবাসা ও দলীয় মনের টানে আবার বরিশাল জেলা বিএনপির দলীয় নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছেন। এখন থেকে দলীয় নেতা কর্মীদের মধ্যেই থাকবেন এখানে থাকবে না কোন দুরুত্ব।

বরিশাল বিএনপিতে যে মতভেদাভেদ রয়েছে তিনি তা দুর করে সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে বিএনপিকে আরো শক্তিশালি গড়ে তোলা হবে।

উল্লেখ্য,তৎকালীন সময়ে বরিশালের স্থানীয় রাজনীতির অভ্যন্তরীন দ্বন্ধে সাবেক বরিশাল জেলা বিএনপি সভাপতি ও সংসদ সদস্য এ্যাড, মজিবর রহমান সরোয়ারের অনুসারীদের হাতে কেন্দ্রীয় বিএনপি নেতা ব্রিগেডিয়ার (অবঃ) আ.স.ম হান্নান শাহ্ সহ বিভিন্ন নেতৃবৃন্দের চোখের সামনে ভোলা থেকে বরিশালে ফিরে আসার পথে বরিশালের কির্তনখোলা নদী চরকাউয়া ফেরিতে বসে রাতের অন্ধকারে রক্তক্ষয়ী হামলার শিকার হন। পরবর্তীতে দেশে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে বিদেশে কেন্দ্রীয় নির্দেশে উন্নত চিকিৎসার জন্য লন্ডন পাড়ি জমান রাজন।

দীর্ঘদিন বিদেশে অবস্থান করার পরও তিনি বিএনপির রাজনীতি ও বরিশালের রাজনীতির সকল ধরনের খোঁজ-খবর নেয়া সহ কেন্দ্রীয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ এবং গণমাধ্যম কর্মীদের সাথে যোগাযোগ রাখতেন নিয়মিত।

গত ৮ই ডিসেম্বর ঢাকা বিভাগীয় মহাসমাবেশে অংশ গ্রহন করার পূর্বে নজরুল ইসলাম খান রাজন এসে পৌছালে তাকে লন্ডনে সংবর্ধনা জানান প্রবাশী বিএনপি নেতৃবৃন্দ। পরে তিনি ওমরা হজ্ব পালন শেষে ঢাকার সমাবেশে অংশ গ্রহন করেন।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech