বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শীতের তীব্রতা আরও বাড়বে

শীতের তীব্রতা আরও বাড়বে

ডেস্ক রিপোর্ট :
রাজধানীতে শীতের তীব্রতা বেড়েছে। ভোর থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন রাজধানীর আকাশ। ঘড়ির কাটায় সকাল সাড়ে ১১টা অতিক্রম করলেও সূর্যের দেখা মিলেনি। এদিকে তাপমাত্রা আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, ঢাকায় হঠাৎ করে শীতের তীব্রতা বেড়েছে। এটা আরও কমবে। তাপমাত্রা কমার কারণ হলো; রাতের তুলনায় হঠাৎই দিনের তাপমাত্রা কম, ব্যাপক কুয়াশা এবং সূর্যের দেখা না পাওয়া। এসব কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান বেশ কমেছে।আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ ডিগ্রি সেলসিয়াস, ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস।মঙ্গলবার (৩ জানুয়ারি) ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৫। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি।মঙ্গলবার পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস, নওগাঁয় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরের তাপমাত্রা ১০ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। সঙ্গে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এ ছাড়াও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech