বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কালবৈশাখী ঝড়ে বন্ধ সিলেটের সঙ্গে রেল যোগাযোগ ৩ ঘণ্টা পর স্বাভাবিক

কালবৈশাখী ঝড়ে বন্ধ সিলেটের সঙ্গে রেল যোগাযোগ ৩ ঘণ্টা পর স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হঠাৎ শুরু হয় কালবৈশাখী ঝড়। আজ রোববার (২৮ এপ্রিল) বিকেলের এই ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। লণ্ডভণ্ড হয়ে যায় ঘরবাড়ি। খুঁটি ভেঙে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে বিভিন্ন এলাকা। বড় বড় গাছ উপড়ে পড়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে যোগাযোগ। এমনকি, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এর তিন ঘণ্টা পর স্বাভাবিক হয় রেল যোগাযোগ।

জানা গেছে, লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেল লাইনের ওপর গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ প্রায় তিন ঘণ্টা বন্ধ ছিল। এ সময় ঢাকাগামী পারাবত এক্সপ্রেস এবং ভানুগাছ ও সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস শ্রীমঙ্গলে স্টেশনে আটকা থাকে।

এ ছাড়া কালবৈশাখী ঝড়ে গাছ ভেঙে ঘরের ওপর পড়ে অনেকের বসতঘর বিধ্বস্ত হয়েছে। বিভিন্ন দোকান ও বাড়ি ঘরের  চাল উড়ে গেছে।

শ্রীমঙ্গল স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ঝড়ে লাউয়াছড়া মধ্যে গাছ উপড়ে পড়ায় ট্রেন চলাচল বন্ধ ছিল। গাছ অপসারণের পর রেল চলাচল স্বাভাবিক হয়েছে। প্রায় তিন ঘণ্টা সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ছিল বলে জানান তিনি।

এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব জানান, কয়েক মিনিটের কালবৈশাখী ঝড়ে ব্যপক তাণ্ডব চালিয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য মাঠে কয়েকটি টিম কাজ করছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech