বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ছয় লক্ষণ বিষাক্ত সম্পর্কের

ছয় লক্ষণ বিষাক্ত সম্পর্কের

লাইফস্টাইল ডেস্ক :

সম্পর্ক খুবই স্পর্শকাতর একটি জিনিস। এটি ভাঙতে বেশি সময় লাগে না। আর যখন তা বিষাক্ত রূপ ধারণ করে সেটি হয়ে ওঠে আরও ভয়ংকর। এসময়ের আচরণ প্রিয় জিনিসগুলোর ক্ষতি করে।

১। সমর্থনের অভাব

সুস্থ সম্পর্কে একজন আরেকজনকে সমর্থন করে থাকে। কিন্তু সম্পর্ক বিষাক্ত হয়ে গেলে সবকিছু প্রতিযোগিতায় পরিণত হয়। তখন একসঙ্গে কাটানো সময়গুলো আর ইতিবাচক থাকে না।

২। আক্রমনাত্মক কর্মকাণ্ড

একটি সম্পর্কের মধ্যে রাগ বা নিরাপত্তাহীনতা চলে আসলে তা বিষাক্ত রূপ নেয়। এসময় আপনার অনুভূতি এবং ইচ্ছা প্রকাশ করতে পারবেন না। সঙ্গীর প্রতি আচরণ হয়ে যায় আক্রমনাত্মক।

৩। নিয়ন্ত্রণ করা

সঙ্গীর ওপর অনেকেই আধিপত্য খাটান। তাকে দখলে রাখার চেষ্টা করেন। এক্ষেত্রে সম্পর্ক তিক্ত হয়ে উঠবে অতি দ্রুত। এই আচরণগুলো বিশ্বাসের অভাব থেকে হতে পারে।

৪। সঙ্গীকে দোষারোপ করা 

আপনার জীবনে যাই ঘটুক না কেন আপনি সঙ্গীকে দোষ দিয়ে যাচ্ছেন? তাহলে খুব শিগগিরই আপনার সম্পর্ক বিষাক্ত রূপ ধারণ করবে। নিজের দোষ মেনে নিন। সঙ্গীকে জড়াবেন না।

৫। হিংসা করা

একটু ঈর্ষা করার মনোভাব সব সম্পর্কেই থাকে। তবে এটি সমস্যা হয়ে উঠবে তখনই যদি আপনার ঈর্ষা আপনার সঙ্গীর সাফল্য সম্পর্কে ইতিবাচক চিন্তা করা থেকে বিরত রাখে। এটি দ্রুত আপনার সম্পর্ককে নষ্ট করতে শুরু করবে।

৬। অসততা

আপনার অবস্থান বা আপনি কার সঙ্গে দেখা করছেন সে সম্পর্কে সঙ্গীকে ক্রমাগত মিথ্যা বলছেন। এর কারণ আপনি আপনার সঙ্গীর সাথে সময় কাটানো এড়াতে চাচ্ছেন। তার সঙ্গ আপনার কাছে তিক্ত হয়ে ওঠছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech