বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

প্রয়োজনে বাবার মতো জীবন দিতেও প্রস্তুত

প্রয়োজনে বাবার মতো জীবন দিতেও প্রস্তুত

ডেস্ক রিপোর্ট :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশের মানুষের ভাগ্য বদলাতে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে প্রয়োজনে বাবার মতোই জীবন দিতেও প্রস্তুত আছি। আমি আপনাদের এ কথাটাও জানিয়ে দিয়ে যেতে চাই।’

আজ বুধবার (২ আগস্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সমাবেশে অংশগ্রহণকারী নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের ভালোবাসা নিয়েই আছি। আমিও আপনাদের মন থেকে ভালোবাসি। একজন মানুষ তার আপনজনকে হারানোর শোক সইতে পারে না। আর আমি একইদিনে পরিবারের সবাইকে হারিয়েছি। বাংলাদেশের মানুষই আমার সংসার। দেশের ভাগ্য পরিবর্তনে প্রয়োজনে বাবার মতো রক্ত দিতেও আমি প্রস্তুত।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার মধ্য দিয়ে দেশে হত্যা ও ক্যু ষড়যন্ত্রের শুরু হয়। আমরা দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে এনেছি। আমরাই মানুষকে শান্তিতে ভোট দেওয়ার পরিবেশ নিশ্চিত করেছি।

প্রধানমন্ত্রী তাঁর সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। আমরা কৃষকদের ঘরে ঘরে সার পৌঁছে দিচ্ছি। আর বিএনপির আমলে কৃষকরা সারের জন্য আন্দোলন করতে গেলে খালেদা জিয়ার সরকার তাদের গুলি করে হত্যা করেছে।

শেখ হাসিনা বলেন, আমরা দেশ থেকে দারিদ্র্য বিমোচনে কাজ করছি। রংপুরসহ উত্তরাঞ্চল থেকে মঙ্গা দূর করেছি। দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হচ্ছে।

প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতা শেষে বলেন,‘রিক্ত আমি নিঃস্ব আমি দেবার কিছু নাই। আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।’

২০১৮ সালের ২৩ ডিসেম্বর পীরগঞ্জ ও তারাগঞ্জ সফরের পর প্রায় পাঁচ বছর পর রংপুর জেলায় প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে কয়েক দিন ধরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, সাবেক নৌ-পরিবহণমন্ত্রী শাজাহান খান, নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীসহ অন্য কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত আছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech