বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চ্যাম্পিয়ন্স ট্রফি কে লক্ষ্য রেখে সোমবার মাঠে নামবে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স ট্রফি কে লক্ষ্য রেখে সোমবার মাঠে নামবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ শুরুর আগে কেউই ভাবতে পারেনি এতটা মলিন হবে বাংলাদেশের পারফর্ম্যান্স। বরং, সাকিব-মুশফিক-মিরাজরা শুনিয়েছিলেন বড় স্বপ্নের কথা। আসরের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুরুটাও দুর্দান্ত করেছিল চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সেই একটি জয়েই শেষ। তারপর টানা ছয় হার গ্রুপ পর্ব শেষে বিদায়ের ঘণ্টা বাজিয়ে দিল। যদিও আশা এতটুকু—বাকি দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে সেরা আটে অবস্থান গড়বে বাংলাদেশ। আর তাতে নিশ্চিত হবে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা। সে হিসাবে আসন্ন ম্যাচটি গুরুত্বপূর্ণ।

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হলে বিশ্বকাপে সেরা আটে থাকতে হবে, যেখানে বাংলাদেশের অবস্থান এখনও নবম। আর নেদারল্যান্ডস আছে অষ্টমে। দুটি দেশেরই দুটি করে ম্যাচ বাকি। আর এই দুই ম্যাচে বাংলাদেশকে লড়তে হবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার সঙ্গে। সেরা আটের নেদারল্যান্ডসকে মুখোমুখি হতে হবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও চলতি আসরে অপরাজিত ভারতের। শক্তিশালী এই দুটি দলকে হারানো অনেকটাই কঠিন তাদের। সেক্ষেত্রে বাংলাদেশের এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

এমন সমীকরণে আগামীকাল সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ রোববার বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘শ্রীলঙ্কা ও বাংলাদেশ বিশ্বকাপের আগে ভালোই খেলেছিল। এখন দুদলের অবস্থাই বেশ শোচনীয়। এই ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের সেমিতে খেলার সুযোগ হারিয়েছি আমরা। কিন্তু, চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আমাদের বাকি ম্যাচগুলোতে সেরাটাই জিতে হবে।’

শ্রীলঙ্কান কোচ ক্রিস সিলভারউড বলেন, ‘ভারতের সঙ্গে আমরা খুব বাজেভাবে হেরেছি। আমরা সেটি ভুলে গেছি। ছেলেদের নজর সামনের ম্যাচে।  নিজের সহজাত খেলাটা খেলতে ওদের স্বাধীনতা দেওয়া আছে। আমরা ভালো একটি ম্যাচের অপেক্ষায় আছি।’

চলতি আসরে সবচেয়ে বেশি সমালোচনার শিকার হয়েছে বাংলাদেশের ব্যাটিং। মাহমুদউল্লাহ ছাড়া বাকিরা ধারাবাহিক নন। দিল্লিতে আজ অনুশীলনে বাংলাদেশকে ব্যাটিং নিয়ে বেশ সিরিয়াস দেখা গিয়েছে। সাকিব, হৃদয়, লিটন, মুশফিকরা লম্বা সময় ধরে ব্যাটিং করেছেন নেটে।

দিল্লিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ  নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। এর কারণ দিল্লিতে গতকাল শনিবার বায়ুদূষণ নিয়ে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। শহরের কিছু জায়গায় এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) স্কোর ৪০০ টপকে গিয়েছে। যা আতঙ্কের অন্যতম কারণ। তবে, আজ পরিস্থিতির উন্নতি হয়েছে। কেটেছে ম্যাচ নিয়ে শঙ্কা।

বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech