বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট :
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এডিস মশাবাহিত এ জ্বরে আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৭৪৮ জন। আজ রোববার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় ৩৫১ এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৩৯৭ জন। এ সময়ে মারা যাওয়া ১০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা দুজন আর ঢাকার বাইরের আট জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৯২৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬৯ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৫৫৯ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ নভেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে মোট দুই লাখ ৯১ হাজার ৮৩২জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ তিন হাজার ৫৭৮ জন আর ঢাকার বাইরের এক লাখ ৮৮ হাজার ২৫৪ জন। এ সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে দুই লাখ ৮৪ হাজার ১৭৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ এক হাজার ১২৭ জন এবং ঢাকার বাইরের এক লাখ ৮৩ হাজার ৪৬ জন।

গত ১ জানুয়ারি থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছে ১ হাজার ৪৭৬ জন। তার মধ্যে ঢাকায় ৮৬৩ জন এবং ঢাকার বাইরে ৬১৩ জন। এছাড়া বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ছয় হাজার ১৬৩ জন। তার মধ্যে ঢাকায় এক হাজার ৫৮৮ জন এবং ঢাকার বাইরে চার হাজার ৫৯৫ জন।

২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যায়। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech