বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মির্জা ফখরুলের জামিনের শুনানি বৃহস্পতিবার

মির্জা ফখরুলের জামিনের শুনানি বৃহস্পতিবার

ডেস্ক রিপোর্ট :
প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায় রমনা থানায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের শুনানি আগামী বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। আজ সোমবার (৪ ডিসেম্বর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চে কার্যতালিকায় এলে আদালত শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

এ বিষয়ে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এনটিভি অনলাইনকে বলেন, ‘রাজনৈতিকভাবে হয়রানি ও মিথ্যা মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটকে রাখা হয়েছে। জামিনের শুনানির জন্য আবেদনটি কার্যতালিকায় আসার পর আদালতে মেনশন করলে আদালত বৃহস্পতিবার দিন ধার্য করেন।’

গত ২৮ অক্টোবর মহাসমাবেশ চলার সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ ও প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় মির্জা ফখরুল হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন রোববার (৩ ডিসেম্বর)। বিএনপির আইনজীবীরা তার পক্ষে এ আবেদন জমা দেন।

এর আগে গত ২২ নভেম্বর এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত। গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। ২৮ অক্টোবর (শনিবার) বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। সেই মামলায় মির্জা ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech