বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে মহান বিজয় দিবস উদযাপিত

বরিশালে মহান বিজয় দিবস উদযাপিত

বরিশালে সূর্যোদয়ের সাথে সাথে একুশ বার তোপধ্বনির পর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস নানা ধরণের কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে।

(বিজয় দিবস উপলক্ষে বরিশাল মহানগর আওয়ামীলীগের বিজয় র‌্যালি’র নেতৃত্ব দিচ্ছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ)

সকালে প্রশাসনের পর জেলা ও মহানগর আওয়ামীলীগ, জেলা দক্ষিণ ও উত্তর সহ মহানগর বিএনপি, সিপিবি, বাসদ, ওয়ার্কার্স পার্টিসহ অনান্য রাজনৈতিক দল, ছাত্র সংগঠন,শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরা রাজাকারদের বিচারের প্রত্যয়ে শ্লোগান তোলেন। এর সাথে তৃণমূল পর্যায়ের রাজাকারদের তালিকা প্রকাশের দাবী করেন।

(বিজয় দিবস উপলক্ষে বরিশাল মহানগর বিএনপি বিজয় র‌্যালিতে উপস্থিত কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার)

এর পরে সকাল ৯ টায় জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।(বরিশাল রিপোটার্স ইউনিটির আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে মুক্তি যুদ্ধের তথ্য ও দলিলচিত্র প্রদর্শণীর উদ্ধােধন করেন বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।)

 

সেখানে পুলিশ,আনসার,কারারক্ষি, সহ নগরীর অর্ধাশতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়ে বিভিন্ন মুক্তিযুদ্ধ ভিত্তিক শারিরিক কসরত প্রদর্শণ করে। এছাড়াও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নানা কর্মসূচি মহান বিজয় দিবসে পালিত হচ্ছে।

সকাল ১১ টায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর দলীয় কার্যলয় থেকে বিসিসি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্’র নেতৃত্বে বিভিন্ন ডিসপ্লে সহ বেড় করা এক বিজয় র‌্যালি।

(মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে প্যারেডের একটি অংশ)

 

অপরদিকে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যলয় থেকে কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে নগরী বের হয় বিজয় র‌্যালি।
এছাড়া সকাল ৯টায় বরিশাল রিপোটার্স ইউনিটির আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে মুক্তি যুদ্ধের তথ্য ও দলিলচিত্র প্রদর্শণী করা হয়।

 

এর পূর্বে রিপোর্টার্স ইউনিটির আয়োজন অনুষ্ঠান ফিতা কেটে উদ্ধোধন করে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech