বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ছাত্রলীগের পূর্ণাঙ্গ সভাপতির দায়িত্বে বরিশালে সন্তান নাহিয়ান

ছাত্রলীগের পূর্ণাঙ্গ সভাপতির দায়িত্বে বরিশালে সন্তান নাহিয়ান

আল নাহিয়ান খান জয়কে সভাপতি এবং লেখক ভট্টাচার্য্যকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে তাঁদের দুজনকে ভারমুক্ত করে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে পূর্ণাঙ্গ দায়িত্ব দেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগের মুখে পদত্যাগ করেছেন কেন্দ্রীয় কমিটির দুই শীর্ষ নেতা সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাচ্ছেন লেখক ভট্টাচার্য।

গত বছরের শনিবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আল নাহিয়ান খান জয় বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা। তার বাবা আব্দুল আলী খান মহান স্বাধীনতা যুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। বরিশাল জিলা স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কমার্স কলেজে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন তিনি।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র জয় হল শাখা ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক ও পরবর্তীতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি কেন্দ্রীয় কমিটিতে আইন বিষয়ক সম্পাদক পদের দায়িত্ব পান। সর্বশেষ তিনি কেন্দ্রীয় কমিটির ১ম সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন।

বর্তমানে জয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধবিজ্ঞান বিভাগে সান্ধ্যকালীন স্নাতকোত্তর অধ্যায়ন করছেন।

ছাত্রলীগ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন। শেখ হাসিনা এর সাংগঠনিক নেত্রী।

আজ ছিল ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech