বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আমতলী পৌরসভার ৩’শ৭৫ জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ’র চাল বিতরন

আমতলী পৌরসভার ৩’শ৭৫ জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ’র চাল বিতরন

আমতলী (বরগুনা) প্রতিনিধি:
জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা বরগুনার আমতলী পৌরসভার ৩’শ৭৫ জন জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাল বিতরন করা হয়েছে। আমতলী পৌরসভার উদ্যোগে জেলেদের চেয়ারে বসিয়ে শনিবার ইউএনও মনিরা পারভীন সামাজিক দুরত্ব বজায় রেখে এ চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেছেন।
জানাগেছে, নভেম্বর থেকে জুন মাস পর্যন্ত (আট মাস) নদীতে জাটকা ইলিশ আহরণ ও সংরক্ষণ সম্পুর্ন নিষিদ্ধ। এ সময়ে জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা জেলেদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভিজিএফ সহায়তা প্রদান করেছেন। ওই বিশেষ ভিজিএফ’র সহায়তার আওতায় আমতলী পৌরসভার ৩’শ ৭৫ জন জেলেদের মাঝে এপ্রিল মাসের চাল বিতরন করা হয়েছে। প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দেয়া হয়। শনিবার ইউএনও মনিরা পারভীন জেলেদের চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জামিউল হিকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান, কাউন্সিলর জিএম মুছা, কালু খলিফা, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মাহবুবুল আলম প্রমুখ।
আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় জাটকা আহরন থেকে বিরত থাকা জেলেদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভিজিএফ সহায়তা কার্যক্রম চালু করেছে। সেই সহায়তার পৌরসভার ৩’শ ৭৫ জন জেলেদের মাঝে চাল বিতরন করা হয়েছে।
আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, উপজেলা ও পৌরসভার কোন জেলে না খেয়ে অভুক্ত থাকবে না। করোনা পরিস্থিতি ছাড়াও জেলেদের পাশে রয়েছে সরকার। কিন্তু আপনাদের কথা দিতে হবে কোন দিন জাটকা ইলিশ আহরন করবেন না। আজকের জাটকাই আগামী দিনের বড় ইলিশ। এই সামদ্রিক সম্পদকে আমাদের রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, যখনই আপনাদের সহায়তার প্রয়োজন হবে তখনই আমাকে জানাবেন আমি আপনাদের পাশে দাড়াবো।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech