বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

পিরোজপুরের নাজিরপুরে সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়ায় ওই দুই ইউপি সদস্য হলেন- কলারদোয়ানিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম।

বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে স্থানীয় সরকার বিভাগের এ আদেশ হাতে পেয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান।

এর আগে, গত বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্তের আদেশ জারি করা হয়।

জানা যায়, গত ৯ এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ৩৯ ধারার অপরাধ প্রমাণ হওয়ায় কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আকন ও ৪ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ গোলাম মোস্তফাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই দিনই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেন ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান।

এছাড়া একই অপরাধে ২ মে ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুল ইসলামকেও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দান করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার জন্য ৩ মে জেলা প্রশাসক বরাবরে প্রতিবেদন দাখিল করেন ইউএনও।

এ ঘটনার প্রায় দুই মাস পরে গত বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে। পাশাপাশি কেন তাদের পদ হতে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে পিরোজপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech