বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
সংবাদ শিরোনাম :
গলাচিপায় দুই মানবপাচারকারী গ্রেফতার

গলাচিপায় দুই মানবপাচারকারী গ্রেফতার

পটুয়াখালীর গলাচিপায় অভিযান চালিয়ে দুই মানব পাচারকারীকে গ্রেফতার করলো র‌্যাপিট এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৮)। শনিবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস এলাকা ও কলাগাছিয়া গ্রাম থেকে এদেরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র্দীর্ঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে মানবপাচার করে আসছে। এদের শিকার মূলত মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। বর্ণিত চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে। তৎপরবর্তীতে র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল শনিবার রাত আনুমানিক সাড়ে ৯টায় উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস এলাকা থেকে মৃত জব্বার হাওলাদার এর ছেলে মো. ইনছান উদ্দিন (৭২) ও কলাগাছিয়া গ্রামের মিরাজ খানের ছেলে মো. ইলিয়াছ খানকে (৩০) গ্রেপ্তার করে।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চক্রের সদস্য বলে স্বীকার করেন এবং প্রাপ্ত গোপন তথ্যসমূহের সত্যতা পাওয়া যায়। তারা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ভুয়া ভিসায় লোকজনকে মধ্যপ্রাচ্যে পাচার করে। পরবর্তীতে কেউ কেউ সেদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয় আবার কেউ পালিয়ে দেশে আসতে সক্ষম হয়। এভাবে প্রতারণা করে তারা লোকজনকে সর্বস্বান্ত করে আসছিল।

পরে আকটদের গলাচিপা থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করে।

পটুয়াখালী ক্যাম্প র‌্যাব-৮, সিপিসি-১ ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান জানান, সাম্প্রতিককালে মানবপাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের ওপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্ত্বের ওপর ভিত্তি করে মানবপাচার চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের গ্রেপ্তারে তৎপরতা অব্যাহত রয়েছে।’

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD