বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ভ্যাকসিন সংগ্রহে সরকারের সাড়ে ৫’শ মিলিয়ন ডলারের কর্মসূচি

ভ্যাকসিন সংগ্রহে সরকারের সাড়ে ৫’শ মিলিয়ন ডলারের কর্মসূচি

এ প্রকল্পে ৪০০ মিলিয়ন ডলার ঋণ পেতে বিশ্বব্যাংক ও এশিয় অবকাঠামো বিনিয়োগ ব্যাংকের সঙ্গে আলোচনা শুরু করেছে সরকার। ঋণ পাওয়ার পর প্রয়োজনে বাকি অর্থ সরকার দিবে। ডেইলি স্টার

গত আগস্ট থেকে বিশ^ব্যাংক ও গত সেপ্টেম্বর থেকে এশিয় অবকাঠামো বিনিয়োগ ব্যাংকের কাছ থেকে ২’শ করে মোট ৪’শ মিলিয়ন ডলার ঋণ পেতে চেষ্টা চলছে। অর্থমন্ত্রী এ এইচএম মোস্তফা কামাল বিষয়টি নিয়ে এআইআইবি প্রেসিডেন্ট জিন লিকুয়ানের সঙ্গে ফোনে কথা বলেন এবং জিন লিকুয়ান এব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। একই সঙ্গে সরকারের দৃঢ় বিশ^াস বিশ্বব্যাংকও ঋণ দিবে।

গত বুধবার রয়টার্স জানায় বিশ^ব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড মালপাস মঙ্গলবার দরিদ্র ও উন্নয়নশীল দেশগুলিকে কোভিড ভ্যাকসিন সংগ্রহে সহায়তা করতে ১২ বিলিয়ন ডলার অর্থায়নের পরিকল্পনার অনুমোদন চেয়ে ব্যাংকটির বোর্ডের কাছে আবেদন জানান। তিনি আশা করছেন অক্টোবরের প্রথম দিকে বোর্ড পরিকল্পনাটি অনুমোদন দিবে।

গত ২৬শে সেপ্টেম্বর জাতিসংঘে দেয়া এক ভাচুয়াল ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড ভ্যাকসিন যাতে সবদেশ সময় মত সংগ্রহ করতে পারে তার ওপর গুরুত্বারোপ করেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech