বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
এক ঘণ্টার চেয়ারম্যান তালতলীর স্কুল ছাত্রী

এক ঘণ্টার চেয়ারম্যান তালতলীর স্কুল ছাত্রী

কন্যাশিশু দিবস উপলক্ষে এক স্কুল ছাত্রী এক ঘন্টা জন্য হলেন তালতলী উপজেলা চেয়ারম্যান। বুধবার উপজেলা পরিষদের ”পায়রা” হলে উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবীর জোমাদ্দার ১০ম শ্রেণির ওই ছাত্রী সাদিয়া জাহান আনিকার কাছে এক ঘন্টার প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন। এই এক ঘন্টার জন্য তার অধীনস্থ হয় উপজেলা পরিষদের কর্মকতা কর্মচারীরা। পরে ফুলেল শুভেচ্ছা জানানো হয় তাকে।

সাদিয়া জাহান আনিকা প্রতীকী দায়িত্ব নিয়েই তালতলী উপজেলাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সুপারিশমালা তুলে ধরেন। পরে তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধ সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়াও তালতলীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক,শুভসন্ধ্যা সমদ্র সৈকতের সী বিচে শিশুদের একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেন। পাশাপাশি নিজের স্বপ্নের কথাও বলেন এই এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান।

শিশুর সাথে শিশুর তরে’ বিশ্ব গড়ি নতুন করে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য এই বে-সরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করেন সিবিডিপি। পরে এক গোলটেবিল বৈঠকে নারীর প্রতি সহিংসতা বন্ধ, বাল্যবিয়ে রোধসহ করণীয় বিষয় তুলে ধরেন বক্তারা।

এক ঘন্টার উপজেলা চেয়ারম্যানের সকল প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যা শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD