বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আমতলীতে ১৫ ভিক্ষুককে পেল পুনর্বাসন

আমতলীতে ১৫ ভিক্ষুককে পেল পুনর্বাসন

দেশে দারিদ্র নিরসনে ভিক্ষাবৃত্তির মতো অমর্যাদাকর পেশা থেকে নিবৃত্ত করার লক্ষ্যে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর আবাসন, ভরন-পোষণ এবং বিকল্প কর্মসংস্থানের জন্য সরকারের রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় ‘ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান’ শীর্ষক কর্মসূচির মাধ্যমে উপজেলার ভিক্ষুকদের উপর জরিপ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। জরিপকৃত ভিক্ষুকদের তথ্য উপাত্ত নিয়ে একটি ডাটাবেইজ তৈরি করা হয়েছে। জরিপে আমতলী উপজেলায় ৬০৮ ভিক্ষুক রয়েছে তার মধ্যে থেকে ১৫ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য নির্বাচিত করা হয়।

২০১৯-২০ অর্থবছরে জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রত্যেক ভিক্ষুকের জন্য ৩০ হাজার করে টাকা সমাজসেবা আামতলী অফিসকে প্রদান করা হয়েছে।

উপজেলা সমাজসেবা অফিস উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছেন। আগামী ১৫ দিনের মধ্যে উপজেলার ৭টি ইউনিয়নের ১৫ জন ভিক্ষুককের প্রতেককে ৩০ হাজার টাকার হাস মুরগী, গরু ছাগল ক্ষুদ্র দোকানের জন্য প্রদান করা হবে বলে জানান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মানজুরুল হক কাওসার।

উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন পর্যায়ক্রমে সকল ভিক্ষুককে পুর্ণবাসন করা হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech