বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

কলাপাড়ায় বিবাহিত ও অছাত্রদের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

কলাপাড়ায় বিবাহিত ও অছাত্রদের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

কলাপাড়া উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি গঠনে অছাত্র, বিবাহিত ও আর্থিক লেনদেন মাধ্যমে গঠনতন্ত্র উপেক্ষা করে নবগঠিত এ আহবায়ক কমিটি গঠন করায় তা বাতিলের দাবিতে কলাপাড়া পৌর শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে ছাত্রদলের কয়েকশ নেতাকর্মী।

শনিবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে প্রেসক্লাবে সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে এ কমিটি বাতিলের দাবি করেন উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটির একনং যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম ইমরান ও সদস্য সচিব আমিরুল ইসলাম ফাহিম।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, গত ২৭ ডিসেম্বর ছাত্রদলের যে আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে জেলা কমিটি তা সাংগঠনিক বিধিমালা না মেনে সম্পূর্ণ অগণতান্ত্রিক পদ্ধতিতে করা হয়েছে। তাদের অভিযোগ কলাপাড়া উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মো. ফারুক, যুগ্ম সম্পাদক অ্যাড.শাহজাহান পারভেজ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খন্দকার নাসির উদ্দিন ও সমাজ কল্যান সম্পাদক কাজল তালুকদার আর্থিক লেনদেনের মাধ্যমে রুদ্ধদ্বার কক্ষে বসে গোপনে এই কমিটি গঠন করে জেলা ছাত্রদলের কমিটির কাছে অনুমোদনের জন্য প্রেরণ করে। যা সম্পূর্ণ অগণতান্ত্রিক ও সংগঠনবিরোধী কার্যকলাপ।

তারা অভিযোগ করেন, কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশন্া অনুযায়ী ২০০৫ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত যাদের ছাত্রত্ব রয়েছে এবং যারা অবিবাহিত শুধু তারাই ছাত্রদলের নতুন কমিটিতে অন্তর্ভূক্ত হতে পারবে। কিন্তু এ নিয়ম উপেক্ষা করে ২০১২ থেকে ২০১৩ সনের কতিপয় ছাত্রদের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয় এবং বিবাহিত ও অছাত্রদের এ কমিটিতে রাখা হয়েছে।

লিখিত বক্তব্যে তারা আরও বলেন, পৌর ছাত্রদলের কমিটি গঠনের ক্ষেত্রেও ব্যাপক অনিয়ম করা হয়েছে। পৌর কমিটিতে থাকতে হলে পৌরসভার বাসিন্দা ও ভোটার হতে হবে। কিন্তু আর্থিক লেনদেনের মাধ্যমে কিছু অছাত্র ও পৌরসভার বাসিন্দা না তাদের কমিটিতে রাখা হয়েছে। এমনকি মো. বায়েজিদ মোল্লা ও আতিক ইসলাম আরিফকে উপজেলা ও পৌর কমিটিতে রাখা হয়েছে অনিয়ম করে।

তারা এ কমিটি বাতিল করে কমিটিতে ত্যাগী ও ছাত্রদের অন্তর্ভূক্ত করার দাবি জানান। তানাহলে কমিটি থেকে গন পদত্যাগ করার হুমকি দেন। সংবাদ সম্মলন শেষে কমিটি বাতিলের দাবিতে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী মো. ফারুক ও যুগ্ম সম্পাদক অ্যাড. শাহজাহান পারভেজ বলেন, জেলা ছাত্রদল নেতৃবৃন্দ কেন্দ্রীয় কমিটির সাথে কথা বলে এ কমিটি দিয়েছে। এতে বিএনপির কোন হাত নেই। তাদের বিরুদ্ধে যে আর্থিক লেনদেনের অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech