বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
২২ দিন সাগরে ভাসছিল পটুয়াখালীর ১৮ মাঝিমাল্লা, উদ্ধার করল নৌ-বাহিনী

২২ দিন সাগরে ভাসছিল পটুয়াখালীর ১৮ মাঝিমাল্লা, উদ্ধার করল নৌ-বাহিনী

গভীর বঙ্গোপসাগরে হারিয়ে যাওয়া ফিশিং বোটের ১৮ মাঝি মাল্লাকে ২২ দিন পর উদ্ধার করেছে নৌ বাহিনী। ৩টি জাহাজের ৩ দিন চেষ্টার পর শনিবার (০৯ জানুয়ারি) সকালে তাদের উদ্ধার করা হয়।

নৌ বাহিনীর কর্মকর্তারা জানান, এফ বি হাসান নামের মাছ ধরা বোটটির ইঞ্জিন বিকল হয়ে গত ১৭ ডিসেম্বর থেকে সাগরে ভাসতে থাকে। তারা মূলত পটুয়াখালী থেকে মাছ ধরতে রওয়ানা হয়েছিলো। মাছ ধরা অবস্থায় নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। পরবর্তীতে নৌ বাহিনী ১৮ জন মাঝি মাল্লা নিখোঁজ হওয়ার খবর পেয়ে বিএনএস নির্মূল এবং বিএনএস অতন্দ্রকে উদ্ধার অভিযানে পাঠানো হয়। সবশেষ শনিবার সকালে বিএনএস সাগরের সহযোগিতায় সেন্টমার্টিন থেকে ৮৩ কিলোমিটার দূরে সন্ধান পাওয়া যায় মাঝি মাল্লাসহ এফবি হাসানের। গত ২২ দিন শুকনা চাল এবং শুটকি খেয়ে দিন কাটিয়েছে এসব মাঝি মাল্লা। নৌ বাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় চিকিৎসা এবং খাদ্য সহায়তা দিয়ে তাদের পটুয়াখালী পাঠানো হচ্ছে।

ফিশিং বোট হাসানের মাঝি নজরুল ইসলাম বলেন, নৌ বাহিনীর জাহাজের কারণে আমরা প্রাণে রক্ষা পেয়েছি। না হয় সবাইকে অভুক্ত অবস্থায় মরতে হতো। এখন আমরা সবাই সুস্থ আছি। নৌ বাহিনী ইঞ্জিন বিকল হওয়া নৌকা ঠিক করে দিয়েছে। এখন আমরা পরিবারের কাছে ফিরবো।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD