বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

পটুয়াখালী জেলায় গেলো ৪৮ হাজার ভ্যাকসিন

পটুয়াখালী জেলায় গেলো ৪৮ হাজার ভ্যাকসিন

পটুয়াখালী জেলার মানুষের জন্য করোনাভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে ঢাকা থেকে বিশেষ ব্যবস্থায় এই ভ্যাকসিন পৌঁছানো হয়।

প্রথম ধাপে ভ্যাকসিন দিতে সতের ক্যাটাগরির একটি তালিকাও তৈরি করা হয়েছে। পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন জানান, শুক্রবার সন্ধ্যায় প্রথম ধাপে চার হাজার ৮০০ ভায়াল পাওয়া যায়। এতে মোট ৪৮ হাজার মানুষকে টিকা দেওয়া যাবে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালসহ প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ভ্যাকসিন পাঠানো হবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে মোট ছয়জন দায়িত্ব পালন করবে। এর মধ্যে দুইজন টিকাদানকারী এবং চারজন স্বেচ্ছাসেবী থাকবে। একটি টিকাদান টিম দৈনিক গড়ে ১০০ থেকে ১৫০ জনকে টিকা দিতে পারবে।

এদিকে ভ্যাকসিন সংরক্ষণের জন্য ইতোমধ্যে পর্যাপ্ত আইএলআর (আইস লাইন রেফ্রিজারেটর) প্রস্তুত করা হচ্ছে এবং প্রথম ধাপের ভ্যাকসিন পটুয়াখালীর সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের আইএলআর এ রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech