বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আফগান পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ

আফগান পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ। বাংলাদেশ বিশ্বাস করে আফগানিস্তানের জনগণ নিজেরাই তাদের দেশ পুনর্নির্মাণ এবং ভবিষ্যৎ নির্ধারণ করবে। সোমবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

আফগানিস্তানের চলমান পরিস্থিতি নিয়ে বিবৃতিতে বাংলাদেশের অবস্থান তুলে ধরা হয়। বিবৃতিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ সতর্কতার সঙ্গে আফগানিস্তানের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আমাদের বিশ্বাস আফগানিস্তানের এ ঘটনার প্রভাব এ অঞ্চলে এবং এর বাইরেও পড়বে।

আরও উল্লেখ করা হয়, বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে ঐতিহাসিক-সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। দেশটি সার্কের সদস্য এবং দক্ষিণ এশিয়ার অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় আফগানিস্তানের সরকার ও জনগণ সহায়তা দিয়েছে।

বাংলাদেশ দৃড়ভাবে বিশ্বাস করে আফগানিস্তানের জনগণ নিজেরাই তাদের দেশ পুনর্নির্মাণ এবং ভবিষ্যত নির্ধারণ করবে। বাংলাদেশ খুশি মনে আফগানিস্তানের জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech