বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আমতলীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা। জব্দকৃত অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

আমতলীতে ভ্রাম্যমান আদালতের জরিমানা। জব্দকৃত অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

আমতলী প্রতিনিধি
দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে বরগুনা আমতলী উপজেলার ভ্রাম্যামান আদালতের বিচারক ইউএনও মোঃ কাওসার হোসেন অভিযান চালিয়ে অবৈধ জাল বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন। একই সাথে দুই দোকান থেকে ছয়টি চায়না জাল ও একটি বেহুন্তি জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে। রবিবার দুপুরে আমতলী উপজেলার খুরিয়ার খেয়াঘাটে এ অভিযান চালানো হয়।

জানাগেছে, দেশীয় প্রজাতির মাছ ও শামুক অবাধে নিধন করতে জেলেরা। এ দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে সরকার উদ্যোগ নেন। রবিবার আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ইউএনও মোঃ কাওসার হোসেন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার উপজেলার খুরিয়ান খেয়াঘাটে অবৈধ জাল ব্যবসায়ীদের দোকানে অভিযান চালায়। ওই অভিযানে মোতাহার বয়াতির দোকান থেকে একটি বেহুন্তি জাল ও দুইটি চায়না জাল এবং মামুন মিয়ার দোকান থেকে চারটি চায়না জাল জব্দ করেন। পরে দোকান মালিক মোতাহার বয়াতিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে জব্দকৃত জালগুলো উপজেলা মৎস্য অফিস প্রাঙ্ঘনে পুড়িয়ে ফেলা হয়।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সরদার বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়নে সরকার উদ্যোগ নিয়েছে। ওই উদ্যোগ বাস্তবায়ন করতে মাছ ও শামুক নিধনকারী জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech