বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

রাজাপুরে বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র উদ্বোধন

রাজাপুরে বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র উদ্বোধন

স্টাফ রিপোর্টার: সৃজনশীল ও বিজ্ঞানমনস্ক মানুষ গড়ে তোলার জন্য রাজাপুরের চল্লিশকাহনিয়ায় বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র উদ্বোধন। চল্লিশ কাহনিয়া শাহ রুমী বাজারে সোমবার বিকেলে  এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পাঠাগারের দ্বার উন্মোচন করেন বড়ইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাব উদ্দিন সরু মিয়া। ইদ্রিস আলী মিয়ার  সভাপতিত্বে অতিথি হিসাবে বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ ফারুক হোসেন, আব্দুল কুদ্দুস মন্টু শরীফ,মাওলানা সাইয়েদ আলী,ফাতেমা বেগম, হযরত আলী প্রমুখ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন,বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র প্রতিষ্ঠাতা সাংবাদিক মামুনুর রশীদ নোমানী।উদ্বোধনী অনুণ্ঠানে বক্তারা বলেন, শিশুদের বই পড়তে আগ্রহী করতে হবে। আপনি যদি রাজনীতিতে যাইতে চান যাবেন, আবার কেউ ডাক্তার হয়তে চাইলে ডাক্তার হবেন, কেউ যদি সরকারি চাকুরি করে সাধারন ভাবে জীবন যাপন করতে চান করবেন , কিন্তু আপনি যদি আলোকিত মানুষ হতে চান তাহলে আপনার বই পড়তে হবে।তারা বলেন, আমাদের লক্ষ্য সৃজনশীল ও বিজ্ঞানমনস্ক মানুষগড়ে তোলার আন্দোলন গড়ে তোলা। সেই লক্ষ্যে বইপড়া ছাড়াও সাহিত্য ও সংস্কৃত বিষয়ক উৎসাহী মানুষদের নিয়ে বিষয়ভিত্তিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।এছাড়া ভাষা আন্দোলন, স্বাধীনতার লড়াই, বিজয় দিবসে কুইজ আয়োজন, চলচ্চিত্রের ওপর আলোচনা, কবি সাহিত্যিক, লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্বদের স্বীকৃতি স্বরুপ তাদের জন্ম মৃত্যু দিবসসমূহ স্মরণ করা, বনভোজন, মেলার আয়োজন করা হবে। প্রাথমিক পর্যায়ে প্রতিদিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত পাঠাগারের কার্যক্রম চলবে বলেও জানানো হয় । সাংবাদিক নোমানীর একান্ত প্রচেষ্টা ও জোরালো উদ্যোগে চল্লিশকাহনিয়া প্রবাসী কল্যান সমিতি ও স্থানীয় ব্যক্তিবর্গের সহযোগীতায় পাঠাগারটি স্থাপন করা হয়। আলোকিত প্রজন্ম গড়তে পাঠাগারটি স্থাপন করা হয়েছে। এখানে বসেই বই পড়ার সুযোগ-সুবিধা থাকছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech